Dr. Neem on Daraz
Victory Day

বিএনপির ব্যয়ের চেয়ে আয় বেশি, উদ্বৃত্ত ২ কোটি টাকা


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: জুলাই ৩০, ২০২৩, ০৪:০৯ পিএম
বিএনপির ব্যয়ের চেয়ে আয় বেশি, উদ্বৃত্ত ২ কোটি টাকা

ঢাকাঃ বিগত বছরে বিএনপির নানা খাত থেকে যে পরিমাণ আয় হয়েছে তার চেয়ে অনেক কম খরচ হয়েছে। ফলে দলের কোষাগারে একবছরে উদ্বৃত্ত আছে দুই কোটি টাকারও বেশি।

রোববার (৩০ জুলাই) নির্বাচন কমিশনে দলের পক্ষ থেকে দেওয়া হিসাব থেকে এই তথ্য জানা গেছে।

দুপুরে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এই হিসাব নির্বাচন কমিশন সচিব মো. জাহাংগীর আলমের আছে জমা দিয়েছেন।

বিএনপি জানুয়ারি ২০২২ থেকে ডিসেম্বর ২০২২ পর্যন্ত (পঞ্জিকা বছরের) আয়-ব্যয় হিসাব নির্বাচন কমিশনে জমা দিয়েছে। তাতে দলটির মোট আয় দেখানো হয়েছে পাঁচ কোটি ৯২ লাখ চার হাজার ৬৩২ টাকা। যা জাতীয় নির্বাহী কমিটির সদস্যদের চাঁদা, বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠান থেকে অনুদান এবং ব্যাংক এফডিআর এর অর্জিত সুদ থেকে আয় হয়েছে।

অন্যদিকে এক বছরে দলটির মোট ব্যয় দেখানো হয়েছে তিন কোটি ৮৮ লাখ ৩৮ হাজার ৮০৩ টাকা। যা অফিসের বিভিন্ন খরচ, পোস্টার ও লিফলেট ছাপানো খরচ, বিজ্ঞাপন ও ক্রোড়পত্র বাবদ খরচ, বিভিন্ন জেলায় বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ, নিহত-আহত নেতাকর্মীদের পরিবারের আর্থিক সহায়তা, ইফতার মাহফিল ও বিবিধ খাতে খরচ হয়েছে।

এসব খরচের পর এক বছরে দলটির কোষাগারে জমা আছে দুই কোটি তিন লাখ ৭০ হাজার ৮২৯ টাকা।

এর আগে ২০২১ সালে দলটির আয় ছিল ৮৪ লাখ ১২ হাজার ৪৪৪ টাকা আর ব্যয় ছিল ১ কোটি ৯৮ লাখ ৪৭ হাজার ১৭১ টাকা। ২০২০ সালে বিএনপির আয় ছিল ১ কোটি ২২ লাখ ৫৪ হাজার ২৫৯ টাকা আর ব্যয় হয়েছিল ১ কোটি ৭৪ লাখ ৫২ হাজার ৫০০ টাকা।

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে