Dr. Neem on Daraz
Victory Day

ইসিকে ৭ দিনের আল্টিমেটাম গণঅধিকার পরিষদের


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: জুলাই ২৫, ২০২৩, ০৬:৪৫ পিএম
ইসিকে ৭ দিনের আল্টিমেটাম গণঅধিকার পরিষদের

ঢাকাঃ আগামী ৭ দিনের মধ্যে রাজনৈতিক দল হিসেবে নিজেদের নিবন্ধন চেয়ে ইসিকে আল্টিমেটাম দিয়েছে নুরুল হক নুরের গণঅধিকার পরিষদ। এ সময়ের মধ্যে নিবন্ধন না দিলে ইসি ঘেরাও করা হবে বলে জানিয়েছেন দলটির সাধারণ সম্পাদক মুহাম্মদ রাশেদ খান।

মঙ্গলবার (২৫ জুলাই) নির্বাচন কমিশনে স্মারকলিপি দেওয়ার পর সাংবাদিকদের এ কথা বলেন রাশেদ খান।

রাশেদ খান বলেন, ‘আমাদের নিবন্ধনের বিষয়টি যদি পুনঃবিবেচনা না করা হয় প্রয়োজনে আবারও ঘেরাও কর্মসূচি পালন করবো। আমাদের কার্যালয়ের সামনে থেকে মিছিল করেছি বলে পথে আটকে দিয়েছে। এরপর প্রয়োজনে নির্বাচন কমিশনের সামনেই ঘেরাও কর্মসূচি দেবো। আমরা পুনঃবিবেচনার জন্য ইসিকে সাত দিনের আল্টিমেটাম দিয়েছি। যেন আমাদেরসহ যৌক্তিকভাবে অন্যান্যদের নিবন্ধন দেয়।’

এর আগে, সকালে পল্টনের দলীয় কার্যালয় থেকে ইসি ঘেরাও করতে কর্মসূচি শুরু করে গণঅধিকার পরিষদ। তবে বাংলামোটরে আসার পর তাদের মিছিলটি আটকে দেয় পুলিশ। পরে রাশেদ খানসহ পাঁচ সদস্যবিশিষ্ট একটি প্রতিনিধি দল নির্বাচন কমিশনে স্মারকলিপি নিয়ে আসে।

পরে সাংবাদিকদের রাশেদ খান বলেন, নির্বাচন কমিশন বলেছে আপনারা পুনঃবিবেচনার জন্য আবেদন করতে পারেন। সেই জায়গা থেকে আমরা পুনঃবিবেচনা করার জন্য স্মারকলিপি দিয়েছি। যেন আমাদেরসহ যৌক্তিকভাবে অন্যান্যদের নিবন্ধন দেয়। যাদের সক্রিয় রাজনৈতিক দল আছে প্রত্যেকের যেন নিবন্ধন দেয়। এজন্য আমরা সাত দিনের আল্টিমেটাম দিয়েছি এবং একইসঙ্গে দেখেন আমাদের মিছিলে হাজার হাজার মানুষ শামিল হয়েছিল। যারা নিবন্ধন পায়নি তাদের প্রত্যেকের কাছে আমাদের আবেদন, রাস্তায় নামুন প্রতিবাদ করুন।

গণঅধিকার পরিষদের সাধারণ সম্পাদক বলেন, প্রধান নির্বাচন কমিশনারের সঙ্গে সাক্ষাৎ করেছি। আমাদের নিবন্ধন দেয়নি অথচ ভুঁইফোড় দুটি দলকে নিবন্ধন দিয়েছে। এই দলের কোনো অফিস নেই, কোনো কর্মকাণ্ড নেই। এই দল দুটি মানববন্ধন ও রুমের মধ্যে বৈঠক ছাড়া কিছুই করেনি। অথচ দল দুটিকে নিবন্ধন দেওয়া হলো।

পাতানো নির্বাচন করার জন্য দল দুটিকে নিবন্ধন দেয়া হয়েছে এমন দাবি করে রাশেদ খান বলেন, আমাদের মতো দলকে নিবন্ধন দিলে হয়ত আরও বেশি শক্তিশালী হতাম। আমরা রাজপথে আন্দোলন করতাম। এর আগে বিভিন্ন মাধ্যমে তারা অফার করেছে, যদি আপনারা নির্বাচনে আসেন তবে নিবন্ধন দেওয়া হবে। ওরা বার বার বলেছে আমাদের কয়টি আসন লাগবে। তবে আমরা সরকারকে পরিষ্কার বলেছি, বর্তমান সরকারের অধীনে নির্বাচনে যাব না। এজন্য আমাদের নিবন্ধন দেয়নি।

উল্লেখ্য, আগামী নির্বাচনের আগে বাংলাদেশ সুপ্রিম পার্টি ও বাংলাদেশে জাতীয়তাবাদী আন্দোলন নামের দুটি দলকে নিবন্ধন দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে ইসি, যা নিয়ে রাজনৈতিক অঙ্গনে তোলপাড় সৃষ্টি হয়েছে। কারণ, দল দুটির রাজনৈতিক কোনো কর্মকাণ্ড নেই। অনেকে এদের ভুঁইফোড় সংগঠন বলে আখ্যা দিয়ে নিবন্ধন না দিতে নির্বাচন কমিশনে আবেদনও করেছে।

বুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে