Dr. Neem on Daraz
Victory Day

সরকারের পতন না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে: সমমনা জোট


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: জুলাই ১৯, ২০২৩, ০১:০১ পিএম
সরকারের পতন না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে: সমমনা জোট

ঢাকাঃ বর্তমান সরকারের পতন না হওয়া পর্যন্ত এক দফার আন্দোলন চালিয়ে যাওয়ার হুঁশিয়ারি দিয়েছেন জাতীয়তাবাদী সমমনা জোট।

জোটের সমন্বয়ক ও এনপিপির চেয়ারম্যান ড. ফরিদুজ্জামান ফরহাদ বলেন, দেশে আজ গণতন্ত্র নেই, মানুষের কথা বলার স্বাধীনতা নেই। সরকারের দুর্নীতি, লুটপাট ও দুঃশাসনে দেশের মানুষ আজ অতিষ্ঠ। সেজন্য অবিলম্বে সরকারের পতন চাই। এ লক্ষ্যে বিএনপি ও সমমনা জোট রাজপথে আন্দোলন করছে।

বুধবার (১৯ জুলাই) সকালে রাজধানীর পল্টন মোড় সংলগ্ন ভাসানী গলিতে জাতীয়তাবাদী সমমনা জোটের পদযাত্রাপূর্ব সংক্ষিপ্ত সমাবেশে সভাপতির বক্তব্যে এসব কথা বলেন ড. ফরহাদ। সরকারের পদত্যাগের এক দফা দাবি আদায়ে যুগপৎ আন্দোলনের অংশ হিসেবে এই কর্মসূচি পালিত হয়।

এনপিপির চেয়ারম্যান বলেন, এই সরকার বিএনপি ও তাদের মিত্রদের বাইরে রেখে আবারও একতরফা নির্বাচনের ষড়যন্ত্র করছে। এর মাধ্যমে তারা ফের ক্ষমতায় থাকতে চায়। কিন্তু তাদের এই চাওয়া সফল হবে না। জনগণ এই সরকারের অধীনে কোনো প্রহসনের নির্বাচন আর হতে দেবে না। 

ফরিদুজ্জামান ফরহাদ বলেন, এই সরকারকে পদত্যাগ এবং নির্বাচন কমিশন ও সংসদ বিলুপ্ত করে নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচনের ব্যবস্থা করতে হবে। অন্যথায় জনগণই আন্দোলনের মাধ্যমে সরকারকে পদত্যাগে বাধ্য করে দাবি আদায় করবে।

এনপিপির মহাসচিব মোস্তাফিজুর রহমান মোস্তফা সংক্ষিপ্ত সমাবেশ সঞ্চালনা করেন। সমাবেশ শেষে বেলা সোয়া ১১টার দিকে ড. ফরিদুজ্জামান ফরহাদের নেতৃত্বে পদযাত্রা শুরু করে জাতীয়তাবাদী সমমনা জোট।

এতে জাগপার খন্দকার লুৎফর রহমান ও এস এম শাহাদাত, গণদলের এটিএম গোলাম মাওলা চৌধুরী, শাহ আলম হাওলাদার, জাহিদুল হক খোকন, বাংলাদেশ ন্যাপের এম এন শাওন সাদেকী ও ইঞ্জিনিয়ার আব্দুল বারিক, বাংলাদেশ মাইনরিটি জনতা পার্টির সুকৃতি কুমার মন্ডল, বিকল্পধারার শাহ আহমেদ বাদল, এনপিপির মোস্তাফিজুর রহমান মোস্তফা, নবী চৌধুরী, মো. ফখরুজ্জামান প্রমুখ উপস্থিত আছেন।

পদযাত্রাটি জাতীয় প্রেস ক্লাব থেকে ঘুরে এসে মতিঝিল শাপলা চত্বর হয়ে ইত্তেফাক মোড়ে গিয়ে শেষ হওয়ার কথা রয়েছে।

বুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে