Dr. Neem on Daraz
Victory Day

কাভার্ডভ্যান মালিক-শ্রমিকদের কর্মবিরতির হুঁশিয়ারি


আগামী নিউজ | নিউজ ডেস্ক প্রকাশিত: আগস্ট ২৫, ২০২১, ০৪:৪৭ পিএম
কাভার্ডভ্যান মালিক-শ্রমিকদের কর্মবিরতির হুঁশিয়ারি

ঢাকাঃ ট্রাকচালক লিটন হত্যার সুষ্ঠু তদন্তের মাধ্যমে দোষীদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করাসহ ১০ দফা দাবি জানিয়েছে বাংলাদেশ ট্রাক-কাভার্ডভ্যান, ট্যাংকলরি, প্রাইম মুভার মালিক-শ্রমিক সমন্বয় পরিষদ। আগামী ২৬ সেপ্টেম্বরের মধ্যে এই ১০ দফা দাবি আদায় না হলে ২৭ সেপ্টেম্বর থেকে ৪৮ ঘণ্টার পণ্য পরিবহন কর্মবিরতি পালনের ঘোষণা করেছে সংগঠনটি।

আজ বুধবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবের তফাজ্জল হোসেন মানিক মিয়া হলে আয়োজিত এক সংবাদ সম্মেলন থেকে এসব দাবি ও ঘোষণা দেন সংগঠনের আহ্বায়ক রুস্তম আলী খান।

অন্যান্য দাবিগুলো হচ্ছে- ড্রাইভিং লাইসেন্সের জটিলতা নিরসন করে সহজশর্তে লাইসেন্স দেওয়া, পণ্য পরিবহনের সময় মালামার চুরি, ডাকাতি ও ছিনতাই রোধে জরুরি কার্যকর ব্যবস্থা গ্রহণ করা এবং এর সঙ্গে জড়িত ড্রাইভার, মালিক বা ট্রান্সপোর্ট এজেন্সিসহ যেই থাকুক না কেন তাকে আইনে আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করা, বর্ধিত আয়কর প্রত্যাহার করে করোনাকালীন সময়ে পূর্বের ন্যায় জরিমানা ব্যতীত গাড়ির কাগজপত্র হালনাগাদ করার সুযোগে দেওয়া, সড়ক-মহাসড়কে কাগজপত্র চেকিংয়ের নামে পুলিশী হয়রানী, চাঁদাবাজী, মাসিক মাসোহারা বন্ধ করা, মালিক ও শ্রমিক সমন্বয় পরিষদের নির্দেশিকা অনুযায়ী পরিচালনা ব্যয় আদায় করার সুযোগ দেওয়া এবং নির্দিষ্ট স্থানে কাগজপত্র চেকিং এর ব্যবস্থা করা।

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে