Dr. Neem on Daraz
Victory Day

ইসির সঙ্গে বৈঠকে ইইউ প্রতিনিধি দল


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: জুলাই ১১, ২০২৩, ১১:৫২ এএম
ইসির সঙ্গে বৈঠকে ইইউ প্রতিনিধি দল

ঢাকাঃ নির্বাচন কমিশনের (ইসি) সঙ্গে বৈঠক শুরু করেছে ইউরোপীয় ইউনিয়নের নির্বাচন বিষয়ক অনুসন্ধানী দল। ইসির সম্মেলন কক্ষে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়ালের সভাপতিত্বে এ বৈঠক শুরু হয়।

মঙ্গলবার (১১ জুলাই) বেলা ১১টায় ইইউ’র নির্বাচন পর্যবেক্ষণ বিশেষজ্ঞ রিকার্ডো হিল্লেরির নেতৃত্বে প্রতিনিধি দলটি নির্বাচন কমিশনের সঙ্গে বৈঠকে বসে।

ইসির সঙ্গে বৈঠকের আগে আজ সকালে রাজধানীর গুলশানে ইউরোপীয় ইউনিয়নের দূতাবাসে ইলেকশন মনিটরিং ফোরামের সঙ্গে বৈঠক করে ইইউ প্রতিনিধি দল।

নির্বাচন কমিশনের আমন্ত্রণে গত রোববার (৯ জুলাই) ভোরে ঢাকায় আসে ইইউয়ের প্রাক নির্বাচনী পর্যবেক্ষক দল। প্রথম দিনেই বেশ কয়েকজন কূটনীতিকের সঙ্গে মতবিনিময় করেন হিল্লেরি রিকার্ডোর নেতৃত্বে আসা প্রতিনিধিদলটি।

সফরের দ্বিতীয় দিন গতকাল সোমবার আওয়ামী লীগের প্রতিনিধিদল, মানবাধিকার কমিশন, বাংলাদেশ পুলিশ ও পার্বত্য চট্টগ্রামবিষয়ক মন্ত্রণালয়ের কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করে দলটি।

বৈঠকের পর ইলেকশন মনিটরিং ফোরামের চেয়ারম্যান অধ্যাপক মোহাম্মদ আবেদ আলী জানান, বৈঠকে বাংলাদেশে সুষ্ঠু ও অংশগ্রহণমূলক নির্বাচন দেখতে চেয়েছে ইউরোপীয় ইউনিয়ন। এছাড়া আগের নির্বাচনগুলো সম্পর্কেও জানতে চেয়েছে তারা।

বাংলাদেশে জাতীয় সংসদ নির্বাচনের পরিবেশ ও নির্বাচনপূর্ব রাজনৈতিক পরিস্থিতি পর্যালোচনায় ইইউর নির্বাচনসংক্রান্ত তথ্যানুসন্ধানী দলটি আগামী ২৩ জুলাই পর্যন্ত বাংলাদেশে অবস্থান করবে। এই সময়ে তারা সরকার, রাজনৈতিক দল, নির্বাচন কমিশন, নিরাপত্তা কর্মকর্তা, সুশীল সমাজ এবং গণমাধ্যমের সঙ্গে বৈঠক করবে।

আগামী ১৫ জুলাই বিকেলে বিএনপি নেতাদের সঙ্গে দলটির বৈঠক হওয়ার কথা রয়েছে। এদিন আওয়ামী লীগ নেতাদের সঙ্গেও বৈঠকে বসবে সফররত দলটি। তাদের পর্যবেক্ষণের পরিপ্রেক্ষিতেই নির্ধারণ হবে বাংলাদেশের আসন্ন জাতীয় নির্বাচনে ইইউ পর্যবেক্ষক পাঠাবে কি না।

বুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে