Dr. Neem on Daraz
Victory Day

শিপ্রাকে নিয়ে ফেসবুকে উসকানিমূলক পোস্ট : রিট শুনানি কাল


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: আগস্ট ১৭, ২০২০, ১০:০৫ পিএম
শিপ্রাকে নিয়ে ফেসবুকে উসকানিমূলক পোস্ট : রিট শুনানি কাল

ছবি : সংগৃহীত

ঢাকা : অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খানের প্রামাণ্যচিত্র তৈরির সঙ্গী ও স্টামফোর্ড বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী শিপ্রা দেবনাথকে উদ্দেশ করে দুই পুলিশ কর্মকর্তার উসকানিমূলক মন্তব্য চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট দায়ের করেছেন এক আইনজীবী।

আগামীকাল মঙ্গলবার এ বিষয়ে হাইকোর্টে শুনানি হতে পারে বলে জানিয়েছেন রিটকারী আইনজীবী।গতকাল রোববার সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার মনোজ কুমার ভৌমিক জনস্বার্থে এ রিট দায়ের করেন।

এদিকে, ফেসবুকে উসকানিমূলক এমন মন্তব্য করার জন্য দায়ী দুই পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের নির্দেশনা চাওয়া হয়েছে রিটে।

রিটে মন্ত্রিপরিষদ সচিব, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব এবং আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রণালয়ের সচিব, পুলিশের মহাপরিদর্শক, পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের প্রধান পরিচালক, খুলনা রেঞ্জের ডিআইজিসহ সংশ্লিষ্টদের বিবাদী করা হয়েছে।

আবেদনে বলা হয়েছে, শিপ্রা দেবনাথের ব্যক্তিগত ছবি ফেসবুকে পোস্ট করে যে মন্তব্য করা হয়েছে, তা সম্পূর্ণ অবৈধ।

কটি জাতীয় ইংরেজি পত্রিকার প্রকাশিত প্রতিবেদন সংযুক্ত করে এ রিট দায়ের করা হয়েছে বলে জানিয়েছেন রিটকারী আইনজীবী।

পত্রিকার প্রতিবেদনে বলা হয়েছে, স্টামফোর্ড বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী শিপ্রা দেবনাথকে উদ্দেশ করে মন্তব্য করে সাইবার হুমকির কবলে পড়েছেন বলে তার পরিবার অভিযোগ করেছেন।

শিপ্রার ছোট ভাই শুভজিৎ কুমার দেবনাথ জানিয়েছেন, কয়েকজন উচ্চপদস্থ পুলিশ কর্মকর্তাসহ কতিপয় লোক তাঁর ব্যক্তিগত ছবি ফেসবুকে পোস্ট করে উসকানিমূলক মন্তব্য করেছেন। দায়িত্বশীল পদে থেকে এ ধরনের মন্তব্য নোংরা মানসিকতা থেকে আসতে পারে বলেও মনে করেন তিনি।

আগামীনিউজ/এসপি

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে