1. প্রচ্ছদ
  2. জাতীয়
  3. সারাবাংলা
  4. রাজনীতি
  5. রাজধানী
  6. আন্তর্জাতিক
  7. আদালত
  8. খেলা
  9. বিনোদন
  10. লাইফস্টাইল
  11. শিক্ষা
  12. স্বাস্থ্য
  13. তথ্য-প্রযুক্তি
  14. চাকরির খবর
  15. ভাবনা ও বিশ্লেষণ
  16. সাহিত্য
  17. মিডিয়া
  18. বিশেষ প্রতিবেদন
  19. ফটো গ্যালারি
  20. ভিডিও গ্যালারি

ক্ষনিকের উপলব্ধি!

ড. নিম হাকিম প্রকাশিত: জুলাই ৯, ২০২৪, ১২:১৭ এএম ক্ষনিকের উপলব্ধি!

এক সময় কবিতা লিখতাম।কলেজে পড়া অবস্থায় প্রকাশিত হয়েছিল কাব্যগ্রন্থ- 'ভাল বাসা আমার অভিশাপ' তারপর একটি কবিতাগ্রন্থ '  নিম হাকিমের কবিতা' একটি কবিতা স্বাধীনতা একাডেমির সিরিজ প্রকাশনায় অন্তর্ভুক্ত আছে যার যার নাম  ' ওরা কারা ?'প্রথম লাইন হলো- ক্ষুধার্ত মানুষের বুকের উপর বুটের শব্দ পাওয়া যায়'। অনেক আসরে এখনো তা আবৃত্তি করা হয় কিন্তু তারা রচয়িতাকে  চিনে না! একই ভাবে আমার রচিত ' বিশ্ব ভাবনা' পরে সুধিজনের পরামর্শে নাম পরিবর্তন হয়ে ' নিম হাকিমের ভাবনা' পুনঃপ্রকাশিত হয়েছে।এই গ্রন্থের লেখককেও কেউ চিনে না কারণ সে কখনো তেমন কোন কবিতার আসর বা সাহিত্যের আড্ডায় যায় নাই। তবে জাতীয় গ্রন্থকেন্দ্র আর বাংলা একাডেমিতে বইগুলো সংরক্ষিত আছে। 
জীবন সায়াহ্নে এসে মনে হচ্ছে এসব লিখে যে সময় আমি অপচয় করেছি তা না করে  নিজের জীবনের দুঃ খ, কষ্ট, বেদনা, টিকে থাকার সংগ্রাম, সামাজিক বৈষম্যের লাঞ্চনা, নিকটজনের অবহেলা, অমানবিকতা আর বিশ্বাসঘাতকতা নিয়ে লিখলে একটি মহাগ্রন্থ হয়ে যেত, পাঠকেরা কিছুটা উপকৃত হত আর হৃদয় ও মস্তিষ্ক কিছুটা ভারমুক্ত হত!

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে
Small Banner