1. প্রচ্ছদ
  2. জাতীয়
  3. সারাবাংলা
  4. রাজনীতি
  5. রাজধানী
  6. আন্তর্জাতিক
  7. আদালত
  8. খেলা
  9. বিনোদন
  10. লাইফস্টাইল
  11. শিক্ষা
  12. স্বাস্থ্য
  13. তথ্য-প্রযুক্তি
  14. চাকরির খবর
  15. ভাবনা ও বিশ্লেষণ
  16. সাহিত্য
  17. মিডিয়া
  18. বিশেষ প্রতিবেদন
  19. ফটো গ্যালারি
  20. ভিডিও গ্যালারি
চট্টগ্রামে উপনির্বাচন

ভোটকেন্দ্রগুলো দখল করে নিয়েছে ক্ষমতাসীনরা : খসরু

নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: জানুয়ারি ১৩, ২০২০, ০৪:৩৩ পিএম ভোটকেন্দ্রগুলো দখল করে নিয়েছে ক্ষমতাসীনরা : খসরু

চট্টগ্রাম-৮ আসনের উপনির্বাচনে ইভিএম দিয়ে ভোট কারচুপি চলছে এবং পাশাপাশি ক্ষমতাসীন দলের কর্মীরা সকল ভোটকেন্দ্র দখল করে নিয়েছে বলে অভিযোগ করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী।

সোমবার (১৩ জানুয়ারি) জাতীয় প্রেস ক্লাবে নাগরিক অধিকার আন্দোলন ফোরামের আয়োজিত ‘নির্বাচনে ইভিএম চাপিয়ে দেওয়া ও নির্বাচনে ভোটাধিকার কেড়ে নেওয়া ষড়যন্ত্র’ শীর্ষক এক মতবিনিময়  সভায় তিনি এ অভিযোগ করেন।

আমীর খসরু বলেন,  ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ক্রয় প্রকল্প ২০১৭-১৮ মৌসুমের দিকে শুরু হয়। এটি ধাপে ধাপে কেনার কথা ছিল। কিন্তু পরবর্তীতে সরকারি কোনো অনুমোদন ছাড়াই প্রায় ৪ হাজার কোটি টাকা ব্যয়ে এটি ক্রয় করা হয়। দেশের গণতন্ত্রের স্বার্থে এসব মেশিনকে বঙ্গোপসাগরে ফেলে দেয়ার আহ্বান  জানান তিনি।

তিনি বলেন, যেসব দেশে সরকার ও নির্বাচন কমিশন প্রশ্নবিদ্ধ নয় সেই দেশগুলোও ইভিএম ত্যাগ করছে। আমাদের পার্শ্ববর্তী দেশ ভারতে ইভিএম ব্যবহার করে ব্যাপক সমালোচনার মুখে পড়েছে। তাহলে আমরা কেন ইভিএম ব্যবহার করব।

তিনি আরো বলেন, বাংলাদেশ নির্বাচন কমিশন (ইসি) একটি ইভিএম কিনতে খরচ করেছে প্রায় ২ লাখ ৩৪ হাজার ৩৭৩ টাকা। ভারত প্রতিটি  ইভিএমের জন্য ব্যয় করেছে ২১ হাজার ২৫০ টাকা। ভারতের চেয়ে ১১ গুণ বেশি দামে  কিনছে বাংলাদেশ। অর্থাৎ দেশের অর্থ ব্যয় করে জনগণের ভোটাধিকার কেড়ে নেয়ার প্রযুক্তি ব্যবহার করছে সরকার।

আলোচনা সভায় সভাপতিত্ব করেন কৃষিবিদ মেহেদি  হাসান পলাশ। 

আগামীনিউজ/ইয়াকুব/আরএম/এনএনআর

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে
Small Banner