1. প্রচ্ছদ
  2. জাতীয়
  3. সারাবাংলা
  4. রাজনীতি
  5. রাজধানী
  6. আন্তর্জাতিক
  7. আদালত
  8. খেলা
  9. বিনোদন
  10. লাইফস্টাইল
  11. শিক্ষা
  12. স্বাস্থ্য
  13. তথ্য-প্রযুক্তি
  14. চাকরির খবর
  15. ভাবনা ও বিশ্লেষণ
  16. সাহিত্য
  17. মিডিয়া
  18. বিশেষ প্রতিবেদন
  19. ফটো গ্যালারি
  20. ভিডিও গ্যালারি

নৌকার পক্ষে মাঠে নামার ঘোষণা দিলেন শামীম ওসমান

নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: জানুয়ারি ১০, ২০২২, ০৪:০১ পিএম নৌকার পক্ষে মাঠে নামার ঘোষণা দিলেন শামীম ওসমান

নারায়ণগঞ্জঃ সিটি করপোরেশন নির্বাচনে নৌকার পক্ষে মাঠে নামার ঘোষণা দিয়েছেন নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য এ কে এম শামীম ওসমান। সোমবার (১০ জানুয়ারি) সাম্প্রতিক নানা ইস্যু নিয়ে নারায়ণগঞ্জের চাষাঢ়ায় আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ ঘোষণা দেন।

সংবাদ সম্মেলনে শামীম ওসমান বলেন, কোনো দল-মতের কারণে আমি রাজনীতিতে আসিনি। রাজনীতি করতে এসেছি জাতির পিতার হত্যাকারীদের বিচারের দাবিতে। রাজনীতি করতে এসেছি বঙ্গবন্ধুকে ভালোবেসে। আমি নৌকার বিরুদ্ধে না, নৌকা প্রতীক আমাদের রক্ত দিয়ে কেনা প্রতীক। আজ থেকে নৌকার হয়ে মাঠে নামলাম।

তিনি আরও বলেন, নির্বাচন আসলেই একটা সমস্যা হয়ে যায়। এখন আমার অবস্থা ‘গরিবের বউ যেন সবার ভাবি’। এও বলে আমি ওনার, উনিও বলে আমি ওনার। দুজনে দুজনকে দিয়ে দিতে চায়। 

শামীম ওসমান আরও বলেন, নারায়ণগঞ্জ নৌকার ঘাঁটি, শেখ হাসিনার ঘাঁটি। এখানে অন্য কোনো খেলা খেলার চেষ্টা করবেন না। কে প্রার্থী, হু কেয়ারস? প্রার্থী আম গাছ হোক আর কলাগাছ হোক, সব সময় নৌকার প্রতি সাপোর্ট থাকবে।

শামীম ওসমান বলেন, সামনে যেদিন আসছে, কঠিন পরীক্ষা দিতে হবে। ছাত্রলীগের মনে কষ্ট দিয়েন না। দুঃসময়ে তারাই এগিয়ে এসেছিল। নির্বাচন ধমক দিয়ে হয় না। একে অপরকে দোষারোপ করে নির্বাচন হয় না। সব রাগ অভিমান ছেড়ে দিয়ে কাজ করতে হবে। সবার ঘরে ঘরে যেতে হবে। এই ঘাঁটি নৌকার, এ মাটি আওয়ামী লীগের। জয় আমাদের হবেই।

তিনি আরও বলেন, আজ থেকে নৌকার হয়ে মাঠে নামলাম। আমরা যখন জাগবো অন্যরা তখন ঘুমাবে। আমাদের রক্ত মুক্তিযোদ্ধার রক্ত। বঙ্গবন্ধু আমাদের শেষ ঠিকানা। আমি কারও সামনে মাথা নত করি না। আমি নিজেই ঝড়, এই ঝড় কারও সামনে মাথা নোয়ায় না।

স্বতন্ত্র প্রার্থী তৈমূর আলম খন্দকারের উদ্দেশ্যে তিনি বলেন, আমার মনে হয় না নারায়ণগঞ্জে বিএনপি-জামায়াতের ওই ক্ষমতা আছে যে নৌকাকে ডুবিয়ে দেবে। হাতি সাইজে বড় হতে পারে; আমরা হাতি কাঁধে নিয়ে দৌড় দেব, কিন্তু নৌকার ওপর উঠতে দেব না।

শামীম ওসমান বলেন, ‘পাশের এলাকায় ফতুল্লায় কয়দিন আগে নির্বাচন হলো। ইভিএমে ভোটগ্রহণ হলো। কেউ টেরও পেলো না। আমিও গেলাম না। কথাও হলো। কোনও কথাও বললাম না। কিন্তু এই নির্বাচনটা (নারায়ণগঞ্জ সিটি নির্বাচন) আসলেই কেন জানি একটা সমস্যা হয়ে যাচ্ছে।’

তিনি বলেন, ‘আমি সত্য কথা বলতে পছন্দ করি। কিন্তু সব সত্য তো আর বলতে পারবো না। সেজন্য আমি আমার বিবেকের কাছে ক্ষমা চাচ্ছি। আমি বিশ্বাস করি, সত্যই সুন্দর, সুন্দরই সত্য। এটা আমি মনে প্রাণে বিশ্বাস করি।’

তিনি আরও বলেন, ‘আমি এই কয়দিন চুপ ছিলাম একটা কারণে। এই ভেবে যে, এইটা আমার কাজ না। চুপ থাকায় বিভিন্ন ইস্যু তৈরি করা হচ্ছে। দলকে ক্ষতিগ্রস্ত করা হচ্ছে। কেউ দলের উল্টা দিকে থেকে হেঁটে ক্ষতি করছে, কেউ দলে থেকে ক্ষতি করছি। তাই আজকে ভাবলাম কথা বলাটা উচিত।’

আগামীনিউজ/বুরহান 

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে
Small Banner