1. প্রচ্ছদ
  2. জাতীয়
  3. সারাবাংলা
  4. রাজনীতি
  5. রাজধানী
  6. আন্তর্জাতিক
  7. আদালত
  8. খেলা
  9. বিনোদন
  10. লাইফস্টাইল
  11. শিক্ষা
  12. স্বাস্থ্য
  13. তথ্য-প্রযুক্তি
  14. চাকরির খবর
  15. ভাবনা ও বিশ্লেষণ
  16. সাহিত্য
  17. মিডিয়া
  18. বিশেষ প্রতিবেদন
  19. ফটো গ্যালারি
  20. ভিডিও গ্যালারি

চট্টগ্রামের ৬ উপজেলায় ভোটগ্রহণ মঙ্গলবার

জেলা প্রতিনিধি প্রকাশিত: অক্টোবর ১৮, ২০২০, ০৮:৪৭ পিএম চট্টগ্রামের ৬ উপজেলায় ভোটগ্রহণ মঙ্গলবার
ছবি সংগৃহীত

চট্টগ্রামঃ জেলার ৬ উপজেলার ১১টি ইউনিয়ন পরিষদের সাধারণ ও উপ-নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে আগামী মঙ্গলবার (২০ অক্টোবর) । নির্বাচন অনুষ্ঠিতব্য সংশ্লিষ্ট উপজেলাগুলোতে নির্বাচনী সরঞ্জাম পাঠানোর প্রস্তুতি সম্পন্ন করেছে জেলা আঞ্চলিক নির্বাচন কার্যালয়।

৪টি ইউনিয়ন পরিষদের মেয়াদ শেষ হওয়ায় সাধারণ নির্বাচন এবং বাকি ৭টি ইউনিয়নে বিভিন্ন কারণে শূন্য হওয়া পদে উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে।

নির্বাচনে মোট ২৮ জন চেয়ারম্যান পদপ্রার্থী, ১১৮ জন সাধারণ সদস্য এবং ৩৭ জন সংরক্ষিত সদস্য পদে প্রতিদ্বন্দ্বিতা করবেন বলে জানা গেছে।

চট্টগ্রাম জেলা নির্বাচন কর্মকর্তা আতাউর রহমান বলেন, ইউপি নির্বাচনকে সামনে রেখে সব প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। ১১ ইউনিয়নের ৬৩টি কেন্দ্রে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। ইতোমধ্যে নির্বাচন সংশ্লিষ্ট উপজেলাগুলোতে নির্বাচনী সরঞ্জাম পাঠানোর কাজ শেষের দিকে। সেখান থেকে আগামীকাল সোমবার (১৯অক্টোম্বর) নির্বাচনী এলাকায় সরঞ্জামাদি পাঠানো হবে।

নির্বাচন কমিশন সূত্রে জানা গেছে, লোহাগাড়া উপজেলার আমিরাবাদ, লোহাগাড়া সদর, আধুনগর ইউনিয়ন ও ফটিকছড়ি উপজেলার সুয়াবিল ইউনিয়নে সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হবে। ফটিকছড়ি উপজেলার নানুপুর ইউনিয়নে চেয়ারম্যান পদে, জাফতনগর ইউনিয়নের ৮ নম্বর সাধারণ ওয়ার্ড সদস্য পদে উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে।

এছাড়া কর্ণফুলী উপজেলার জুলধা ইউনিয়নের ৯ নম্বর সাধারণ ওয়ার্ড সদস্য, বোয়ালখালী উপজেলার আমুচিয়া ইউনিয়নের ৭ নম্বর সাধারণ ওয়ার্ড সদস্য, রাঙ্গুনিয়া উপজেলার চন্দ্রঘোনা কদমতলী ইউনিয়নের ৩ নম্বর সাধারণ ওয়ার্ড সদস্য, সন্দ্বীপ উপজেলার মগধারা ইউনিয়নের ৭ নম্বর সাধারণ ওয়ার্ড সদস্য এবং হারামিয়া ইউনিয়নের চেয়ারম্যান পদে উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে।

ইউনিয়ন পরিষদ নির্বাচনকে ঘিরে নির্বাচন সংশ্লিষ্ট এলাকায় ৬ জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট নিয়োগ দিয়েছে নির্বাচন কমিশন।

ইউপি নির্বাচনে জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটদের মধ্যে সন্দ্বীপ উপজেলার হারামিয়া ইউনিয়নে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. আকবর হোসেন, ফটিকছড়ি উপজেলার সুয়াবিল ইউনিয়নে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. হেলাল উদ্দিন এবং নানুপুর ইউনিয়নে জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট বেলাল হোসেন, লোহাগাড়া উপজেলার আমিরাবাদ ইউনিয়নে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. শহীদ্দুল্লাহ কায়সার, লোহাগাড়া সদর ইউনিয়নে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট বেগম জিহান সানজিদা এবং আধুনগর ইউনিয়নে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কৌশিক আহম্মদ খন্দকার দায়িত্ব পালন করবেন।

এদিকে মিরসরাই উপজেলার মিঠানালা ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী, চন্দনাইশ উপজেলার বরকল ইউনিয়নের ৭ নম্বর সাধারণ ওয়ার্ড সদস্য, রাউজান উপজেলার চিকদাইর ইউনিয়নের ৪ নম্বর সাধারণ ওয়ার্ড সদস্য এবং ফটিকছড়ি উপজেলার খিরাম ইউনিয়নের ৫ নম্বর সাধারণ ওয়ার্ড সদস্য পদের তিন প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ায় সেখানে উপ-নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে না।

উল্লেখ, গত ২৩ সেপ্টেম্বর ছিল মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ সময়। গত (২৬ সেপ্টেম্বর) মনোনয়ন বাছাই করা হয় এবংগত ( ৩ অক্টোবর) ছিল মনোনয়ন প্রত্যাহারের শেষ সময়।

আগামীনিউজ/জেহিন

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে
Small Banner