1. প্রচ্ছদ
  2. জাতীয়
  3. সারাবাংলা
  4. রাজনীতি
  5. রাজধানী
  6. আন্তর্জাতিক
  7. আদালত
  8. খেলা
  9. বিনোদন
  10. লাইফস্টাইল
  11. শিক্ষা
  12. স্বাস্থ্য
  13. তথ্য-প্রযুক্তি
  14. চাকরির খবর
  15. ভাবনা ও বিশ্লেষণ
  16. সাহিত্য
  17. মিডিয়া
  18. বিশেষ প্রতিবেদন
  19. ফটো গ্যালারি
  20. ভিডিও গ্যালারি
ঢাকা-১৭ উপনির্বাচন

গুলশান-বনানীতে মধ্যরাত থেকে মোটরসাইকেল চলাচলে নিষেধাজ্ঞা

নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: জুলাই ১৫, ২০২৩, ০৭:০২ পিএম গুলশান-বনানীতে মধ্যরাত থেকে মোটরসাইকেল চলাচলে নিষেধাজ্ঞা

ঢাকাঃ ঢাকা-১৭ আসনের উপ-নির্বাচনে ভোটগ্রহণ সোমবার (১৭ জুলাই)। এ উপলক্ষে নির্বাচনী এলাকায় মোটরসাইকেলসহ কিছু যানবাহন চলাচলে নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। শনিবার (১৫ জুলাই) দিবাগত মধ্যরাত থেকে এ নিষেধাজ্ঞা কার্যকর হবে।

নির্বাচন কমিশন সচিবালয়ের উপসচিব (নির্বাচন পরিচালনা-২ অধিশাখা) মো. আতিয়ার রহমানের সই করা গণবিজ্ঞপ্তিতে এ নিষেধাজ্ঞা আরোপের আদেশ জারি হয়েছে।

এতে বলা হয়, শনিবার (১৫ জুলাই) দিনগত রাত ১২টা থেকে ১৮ জুলাই দিনগত রাত ১২টা পর্যন্ত গুলশান, বনানী ও ক্যান্টনমেন্ট এলাকার যেসব এলাকা ঢাকা-১৭ আসনের আওতায় পড়েছে, সেসব এলাকায় মোটরসাইকেল চলাচল নিষিদ্ধ। অন্যদিকে, আগামীকাল রোববার (১৬ জুলাই) দিনগত মধ্যরাত ১২টা থেকে সোমবার (১৭ জুলাই) দিনগত মধ্যরাত ১২টা পর্যন্ত গুলশান, বনানী ও ক্যান্টনমেন্ট এলাকার যেসব এলাকা ঢাকা-১৭ আসনের আওতায় পড়েছে, সেসব এলাকায় বাস, ট্রাক, মিনিবাস, মাইক্রোবাস, জিপ, পিকআপ, প্রাইভেটকার, ইজিবাইক চলাচলে নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, নির্বাচনী এলাকায় আইনশৃঙ্খলা রক্ষা, যানজট নিরসনসহ বিভিন্ন প্রয়োজনে বাস্তবতার নিরিখে ও স্থানীয় বিবেচনায় উল্লিখিত যানবাহন ছাড়াও একই ধরনের যেকোনো যানবাহন চলাচলের ওপর সংশ্লিষ্ট কর্তৃপক্ষ নিষেধাজ্ঞা আরোপ করতে পারবে। তাছাড়া নির্বাচনের সংবাদ সংগ্রহের কাজে নিয়োজিত দেশি-বিদেশি সাংবাদিক (পরিচয়পত্র থাকতে হবে), নির্বাচনের কাজে নিয়োজিত কর্মকর্তা-কর্মচারী, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য, নির্বাচনের বৈধ পরিদর্শক ও কতিপয় জরুরি কাজ যেমন- অ্যাম্বুলেন্স, ফায়ার সার্ভিস, বিদ্যুৎ, গ্যাস, ডাক ও টেলিযোগাযোগ কার্যক্রমে ব্যবহারের জন্য উল্লেখিত যান-চলাচলের ক্ষেত্রে এ নিষেধাজ্ঞা প্রযোজ্য হবে না।

সংশ্লিষ্ট জেলা প্রশাসক বা যথাযথ কর্তৃপক্ষকে ক্ষমতা প্রদানের জন্য নির্দেশক্রমে এ বিজ্ঞপ্তিতে অনুরোধও করা হয়েছে।

বুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে
Small Banner