1. প্রচ্ছদ
  2. জাতীয়
  3. সারাবাংলা
  4. রাজনীতি
  5. রাজধানী
  6. আন্তর্জাতিক
  7. আদালত
  8. খেলা
  9. বিনোদন
  10. লাইফস্টাইল
  11. শিক্ষা
  12. স্বাস্থ্য
  13. তথ্য-প্রযুক্তি
  14. চাকরির খবর
  15. ভাবনা ও বিশ্লেষণ
  16. সাহিত্য
  17. মিডিয়া
  18. বিশেষ প্রতিবেদন
  19. ফটো গ্যালারি
  20. ভিডিও গ্যালারি

‘মাস্ক ছাড়া কেনাবেচা করলেই ব্যবস্থা’

নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: ডিসেম্বর ৭, ২০২০, ০৪:৪৮ পিএম ‘মাস্ক ছাড়া কেনাবেচা করলেই ব্যবস্থা’

ঢাকাঃ করোনার দ্বিতীয় ঢেউ মোকাবিলায় সচেতনতামূলক তৎপরতা বৃদ্ধি করেছে সাতক্ষীরার প্রশাসন। জেলা ও সদর উপজেলা প্রশাসনের উদ্যোগে স্বেচ্ছাসেবীদের নিয়ে ব্যতিক্রমী বাইসাইকেল র‍্যালি ও দোকানে দোকানে ‘নো মাস্ক নো সার্ভিস’ লেখা সম্বলিত স্টিকার লাগানো কার্যক্রম শুরু হয়েছে।

সোমবার (৭ ডিসেম্বর) বেলা ১১টায় সদর উপজেলা পরিষদ চত্বর থেকে র‍্যালিটি শুরু হয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে এসে শেষ হয়।

র‍্যালিতে অংশ নেন সাতক্ষীরা জেলা প্রশাসক এস এম মোস্তফা কামাল, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা দেবাশীষ চৌধুরী ও প্রশাসনের বিভিন্ন স্তরের কর্মকর্তাসহ তিন শতাধিক স্বেচ্ছাসেবক।

সাতক্ষীরা সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা দেবাশীষ চৌধুরী বলেন, কোভিড-১৯ এর দ্বিতীয় ঢেউ মোকাবিলায় জনগণকে সচেতন করতে জেলা ও উপজেলা প্রশাসন সচেতনতামূলক কার্যক্রম চালিয়ে যাচ্ছে। তারই ধারাবাহিকতায় আজ বাইসাইকেলে প্রচারণার মধ্য দিয়ে শহর ও উপজেলার প্রত্যেকটি দোকানে ‘নো মাস্ক নো সার্ভিস’, ‘আমার মাস্ক আমার সুরক্ষা’ লেখা সম্বলিত স্টিকার লাগানো শুরু হয়েছে। কোন দোকানে মাস্ক ছাড়া ক্রেতা গেলে ক্রয় বিক্রয় হবে না। একটি পদ্ধতির মাধ্যমে আমরা কাজ করা শুরু করেছি। এটি সফলভাবে বাস্তবায়ন করতে পারলে কোভিড পরিস্থিতিকে আমরা সহজেই মোকাবিলা করতে পারবো।

অন্যদিকে সাতক্ষীরা জেলা প্রশাসক এস এম মোস্তফা কামাল বলেন, আজ ৭ ডিসেম্বর ঐতিহাসিক সাতক্ষীরা মুক্ত দিবস। করোনা পরিস্থিতিতে এই দিবসটিকে বৃহৎ পরিসরে উদযাপনের সুযোগ এখন নেই। ব্যতিক্রমী আয়োজনে সাইকেল র‍্যালির মধ্য দিয়ে করোনা সচেতনতামূলক কার্যক্রম করা হলো। এখন থেকে প্রতিটি দোকানকে নো মাস্ক নো সার্ভিসের আওতায় আনা হচ্ছে। যদি মাস্ক ছাড়া কেউ কোনো পণ্য ক্রয় বিক্রয় করে তবে উভয়ের বিরুদ্ধেই ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে মামলা করা হবে।

আগামীনিউজ/প্রভাত

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে
Small Banner