1. প্রচ্ছদ
  2. জাতীয়
  3. সারাবাংলা
  4. রাজনীতি
  5. রাজধানী
  6. আন্তর্জাতিক
  7. আদালত
  8. খেলা
  9. বিনোদন
  10. লাইফস্টাইল
  11. শিক্ষা
  12. স্বাস্থ্য
  13. তথ্য-প্রযুক্তি
  14. চাকরির খবর
  15. ভাবনা ও বিশ্লেষণ
  16. সাহিত্য
  17. মিডিয়া
  18. বিশেষ প্রতিবেদন
  19. ফটো গ্যালারি
  20. ভিডিও গ্যালারি

উজ্জ্বল ত্বক পেতে আলুর আইস কিউব

লাইফস্টাইল ডেস্ক প্রকাশিত: জুন ২২, ২০২০, ১১:৫৬ এএম উজ্জ্বল ত্বক পেতে আলুর আইস কিউব
ফাইল ছবি

দিনের বেশীরভাগ সময় আমাদের বাহিরে থাকতে হয়। ফলে আমাদের চারপাশের ধুলো বালি আর দূষণের ফলে ত্বক হয়ে যায় অনুজ্জ্বল এবং কালচে। কিছু খাবার জিনিস আছে, যেগুলো খাওয়ার পাশাপাশি রূপচর্চায়ও ব্যবহৃত হয়ে থাকে। এর মধ্যে একটা হল আলু, যা খাবারের পাশাপাশি ত্বকের যত্নেও ব্যবহৃত হয়। আলু লাগালে ত্বকের অনেক উন্নতি হয়। আলুর ব্যবহারে ত্বক উজ্জ্বল হয়। আলুর ব্যবহারে মুখের দাগও কমে। গ্রীষ্মে ত্বকের যত্ন নিতে আপনি আইস কিউব ব্যবহার করতে পারেন। 

যেভাবে তৈরি করবেন আলু আইস কিউব

আলু আইস কিউব বানানোর জন্য আলু এবং লেবুর রস দরকার। আপনি লেবুর রসের পরিবর্তে ভিটামিন ই ক্যাপসুল ব্যবহারও করতে পারেন। আলু পিষে নিন। এরপরে, আলু থেকে রস বের করে ট্রে তে রাখুন। আলুর রসে ভিটামিন ই ক্যাপসুল মিশিয়ে আইস কিউব ট্রে তে করে ফ্রিজে রেখে দিন।

আইস কিউবের ব্যবহার

আইস কিউব সরাসরি মুখে লাগাবেন না, এর ফলে মুখ জ্বলতে থাকে। আইস কিউব মুখে লাগানোর জন্য কটনের রুমাল ব্যবহার করা উচিত। এছাড়াও প্রতিদিন মুখে আইসি কিউব ব্যবহার না করার চেষ্টা করুন। এক, দুই দিনের ব্যবধানে আইস কিউব ব্যবহার করুন। আলু ন্যাচরাল ব্লিচ জাতীয়। সুতরাং, আলু মুখে ব্যবহার করা উচিত নয়, এতে মুখে কোনো এফেক্ট দেখা দিতে পারে। 

সতর্কতা 

আপনি যদি আলুর সাথে লেবুর রস ব্যবহার করেন, তাহলে আপনার মুখে কোনো কাটা বা ক্ষত থাকা উচিত নয়, নাহলে খুব জ্বালা করবে। আলু এবং লেবু অ্যাসিডিক প্রকৃতির, তাই সেনসিটিভ ত্বকের জন্য খুব সমস্যা হতে পারে। সেনসিটিভ ত্বকের ব্যক্তিরা আলুর সাথে ভিটামিন ই ক্যাপসুল ব্যবহার করতে পারেন। দীর্ঘক্ষণ মাস্ক পরার ফলে ত্বকে সমস্যা দেখা দিচ্ছে? ফলো করুন এই টিপস্, আলু এবং চন্দন মাস্ক মুখের জন্য খুবই উপকারী। আলু এবং চন্দন মাস্ক তৈরি করতে, চন্দন গুঁড়ো এবং আলুর রস একসঙ্গে মিশিয়ে নিন। এই মিশ্রণটি মুখে লাগান। ২০ মিনিট লাগানোর পরে মুখ পরিষ্কার করে নিন।

আগামীনিউজ/বোল্ডস্কাই/জেএফএস
 

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে
Small Banner