1. প্রচ্ছদ
  2. জাতীয়
  3. সারাবাংলা
  4. রাজনীতি
  5. রাজধানী
  6. আন্তর্জাতিক
  7. আদালত
  8. খেলা
  9. বিনোদন
  10. লাইফস্টাইল
  11. শিক্ষা
  12. স্বাস্থ্য
  13. তথ্য-প্রযুক্তি
  14. চাকরির খবর
  15. ভাবনা ও বিশ্লেষণ
  16. সাহিত্য
  17. মিডিয়া
  18. বিশেষ প্রতিবেদন
  19. ফটো গ্যালারি
  20. ভিডিও গ্যালারি

কুয়াকাটায় পর্যটকদের উপচে পড়া ভীড়, মানছে না স্বাস্থ্যবিধি

কলাপাড়া(পটুয়াখালী)প্রতিনিধি প্রকাশিত: জানুয়ারি ২১, ২০২২, ০৭:২৩ পিএম কুয়াকাটায় পর্যটকদের উপচে পড়া ভীড়, মানছে না স্বাস্থ্যবিধি
ছবিঃ আগামী নিউজ

পটুয়াখালীঃ জেলার কুয়াকাটা সমুদ্র সৈকতে মহামারি করোনা-ওমিক্রনকে উপেক্ষা ও তোয়াক্কা না করে ভীড় জমিয়েছে হাজারো পর্যটক। সাপ্তাহিক ছুটির দিন উপলক্ষে বৃহস্পতিবার বিকাল থেকেই সৈকতে এ সকল পর্যটকের আগমন ঘটে। আগত পর্যটকরা সমুদ্রে সাঁতার কাটাসহ প্রিয়জনদের সাথে আনন্দ উন্মদনায় মেতে উঠেছেন। 

স্থানীয় সূত্রে জানা যায়, বরিশালের পায়রা সেতু চালুর পর সূযাস্ত-সূর্যোদয়ের লীলাভ’মি কুয়াকাটায় হঠাৎ করেই বাড়তি পর্যটকদের আনাগোনায় অগ্রীম বুকিং রয়েছে অধিকাংশ স্থানীয় হোটেল-মোটেল। আগত এ সকল পর্যটকদের মানতে দেখা যায়নি স্বাস্থ্যবিধি। অনেকেই ব্যবহার করছেনা মাস্ক, মানছেনা কেউই সামাজিক দূরত্ব কিম্বা স্বাস্থ্যবিধি। তবে করোনার নতুন ভেরিয়েন্ট ওমিক্রনের সংক্রমন ঠেকাতে সৈকতে ট্যুরিষ্ট পুলিশের পক্ষ থেকে বার বার মাইকিং করতে দেখা গেছে।

কুৃয়াকাটার স্থানীয় ঝিনুক ব্যবসায়ী সাইদুল ইসলাম এ প্রতিনিধিকে জানায়, মহামারি করোনা পরিস্থিতিতে দুই বছর ধরে ব্যবসা-বানিজ্য বন্ধের কারনে অনেক ক্ষতির সম্মূক্ষিন হয়েছি, অনেকদিন পর আবার পর্যটন কেন্দ্র খুললে কিছুটা ক্ষতি কাটিয়ে উঠেছি, আবারও যদি পর্যটন কেন্দ্রে সরকারী কোন কঠোর বিধি-নিষেধ আরোপ করা হয় তাহলে একেবারে মাঠে মওে যাবো।

সমুদ্র বাড়ি রিসোর্টের পরিচালক জহিরূল ইসলাম মিরন এ প্রতিবেদককে বলেন, কুয়াকাটার স্থানীয় আবাসিক হোটেলগুলো অধিকাংশই অগ্রীম বুকিং হয়ে গেছে, সকল প্রকার সরকারী বিধি-নিষেধ মেনেই হোটেলের বোর্ডারদের চলাফেরা ও যাতায়ত করতে বলা হয়েছে।

কুয়াকাটা ট্যুরিস্ট পুলিশ জোনের এ এসপি মো: আ: খালেক গনমাধ্যম জানান, দুইদিনের ছুটিতে কুয়াকাটায় হঠাৎ করেই প্রচুর পর্যটকের আপমন ঘটেছে. সবাইকে সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মানতে  এবং প্রতিনিয়ত মাইকিং করে পর্যটকদের বারবার অনুরোধ করা হচ্ছে, পর্যটকদের নিরাপত্তার জন্য ট্যুরিস্ট পুলিশ দফায় দফায় এবং গ্রুপ করে সর্বদা দায়িত্বে নিয়োজিত রয়েছে।

আগামীনিউজ/শরিফ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে
Small Banner