1. প্রচ্ছদ
  2. জাতীয়
  3. সারাবাংলা
  4. রাজনীতি
  5. রাজধানী
  6. আন্তর্জাতিক
  7. আদালত
  8. খেলা
  9. বিনোদন
  10. লাইফস্টাইল
  11. শিক্ষা
  12. স্বাস্থ্য
  13. তথ্য-প্রযুক্তি
  14. চাকরির খবর
  15. ভাবনা ও বিশ্লেষণ
  16. সাহিত্য
  17. মিডিয়া
  18. বিশেষ প্রতিবেদন
  19. ফটো গ্যালারি
  20. ভিডিও গ্যালারি
নোয়াখালী

‘জাতীয় শুদ্ধাচার কৌশল বাস্তবায়নে করণীয় শীর্ষক’ নাগরিক সংলাপ

নোয়াখালী প্রতিনিধি প্রকাশিত: নভেম্বর ৫, ২০২১, ০৪:৫৮ পিএম ‘জাতীয় শুদ্ধাচার কৌশল বাস্তবায়নে করণীয় শীর্ষক’ নাগরিক সংলাপ
ছবি: আগামী নিউজ

নোয়াখালী: সুশাসনের জন্য নাগরিক-সুজনের আয়োজনে ‘জাতীয় শুদ্ধাচার কৌশল বাস্তবায়নে করণীয় শীর্ষক’ এক নাগরিক সংলাপ অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার সকাল ১০টায় নোয়াখালী প্রেসক্লাবে এ নাগরিক সংলাপ অনুষ্ঠিত হয়। সংলাপে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মোহাম্মদ খোরশেদ আলম খান।

সুজন এর জেলা সভাপতি অ্যাডভোকেট মোল্লা হাবিবুর রসুল মামুনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আবু নাছের মঞ্জুর সঞ্চালনায় সংলাপে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, জেলা কর আইনজীবী সমিতির সভাপতি মহিউদ্দিন চৌধুরী বাহার, বীর মুক্তিযোদ্ধা শাহ আলম, নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন বিভাগের সহযোগী অধ্যাপক আবদুল কাইয়ুম মাসুদ,  নোয়াখালী প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক জামাল হোসেন বিষাদ, পার্টিসিপেটরি রিচার্স এ্যকশন নেটওয়ার্ক (প্রান) প্রধান নির্বাহী নুরুল আলম মাসুদ, এসো গড়ি উন্নয়ন সংস্থার প্রধান নির্বাহী আবদুল আউয়াল, সাংবাদিক আকবর হোসেন সোহাগ, নারীনেত্রী নুর জাহান রিনি, উন্নয়নকর্মী আনোয়ার হোসেন, ইউপি সদস্য মোনোয়ার হোসেন মানু, উন্নয়নকর্মী রনি সিদ্দিকী প্রমুখ। 

এ সময় বক্তরা বলেন, সংবিধানে উল্লেখিত প্রতিশ্রুতি পূরণে সরকার ২০১০ সালে ‘জাতীয় শুদ্ধাচার  কৌশলপত্র’ নামে একটি অবশ্যপালনীয় নৈতিকতার কৌশলগত জাতীয় দলিল বা নীতিমালা প্রণয়ন করে। এ কৌশলপত্রের রূপকল্প হচ্ছে সুখী-সমৃদ্ধ সোনার বাংলা এবং অভিলক্ষ্য হচ্ছে রাষ্ট্রীয় প্রতিষ্ঠান ও সমাজে সুশাসন প্রতিষ্ঠা করা।

কেবলমাত্র রাষ্ট্রীয় নিয়মনীতি, আইন-কানুন  প্রনয়ন ও প্রয়োগের মাধ্যমে সর্বক্ষেত্রে শুদ্ধাচার নিশ্চিত করা সম্ভব নয়; এজন্য নিজ নিজ অবস্থান থেকে সবাইকে এগিয়ে আসতে হবে। সবাই নিজ থেকে শুদ্ধাচার চর্চা করলে সমাজ ও রাষ্ট্রে সুশাসন প্রতিষ্ঠা করা সম্ভব।  

নাগরিক সংলাপে জেলার রাজনৈতিক নেতৃবৃন্দ, জনপ্রতিনিধি, সরকারি- বেসরকারি কর্মকর্তা, আইনজীবী, গণমাধ্যমকর্মী, শিক্ষক, উন্নয়নকর্মীসহ নানা শ্রেণী-পেশার প্রতিনিধিগণ অংশগ্রহণ করেন।

আগামীনিউজ/ হাসান

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে
Small Banner