1. প্রচ্ছদ
  2. জাতীয়
  3. সারাবাংলা
  4. রাজনীতি
  5. রাজধানী
  6. আন্তর্জাতিক
  7. আদালত
  8. খেলা
  9. বিনোদন
  10. লাইফস্টাইল
  11. শিক্ষা
  12. স্বাস্থ্য
  13. তথ্য-প্রযুক্তি
  14. চাকরির খবর
  15. ভাবনা ও বিশ্লেষণ
  16. সাহিত্য
  17. মিডিয়া
  18. বিশেষ প্রতিবেদন
  19. ফটো গ্যালারি
  20. ভিডিও গ্যালারি

চুনারুঘাটের পর্যটন কেন্দ্রগুলো ১৫ দিনের জন্য বন্ধ

শংকর শীল, চুনারুঘাট (হবিগঞ্জ)প্রতিনিধি  প্রকাশিত: এপ্রিল ৩, ২০২১, ০২:০০ পিএম চুনারুঘাটের পর্যটন কেন্দ্রগুলো ১৫ দিনের জন্য বন্ধ
ফাইল ছবি

হবিগঞ্জ: মহামারি করোনার দ্বিতীয় ঢেউ ক্রমশ বাড়ছে। এ অবস্থা থেকে হবিগঞ্জের মানুষকে বাঁচাতে প্রধানমন্ত্রীর কার্যালয়ের ১৮ দফা নির্দেশনা বাস্তবায়নে কঠোর হচ্ছে হবিগঞ্জের জেলা প্রশাসন। দিন দিন কভিড-১৯ সংক্রমণ বাড়ায় হবিগঞ্জের জেলা প্রশাসক ইসরাত জাহান গণবিজ্ঞপ্তিতে চুনারুঘাটসহ জেলার সব ধরনের পর্যটনকেন্দ্র ১ থেকে ১৫ এপ্রিল পর্যন্ত জন্য বন্ধ ঘোষণা করেছেন।

পর্যটন এলাকা নামে খ্যাত চুনারুঘাট উপজেলা। এ অবস্থায় উপজেলার সব পর্যটন স্থানগুলো বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে জেলা প্রশাসন। এ ছাড়া রাত ১০ টার পর সব শপিংমল, দোকানপাট বন্ধ রাখতে নির্দেশনা দিয়ে মাইকিং করা হচ্ছে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে। চুনারুঘাটের উপজেলা নির্বাহী কর্মকর্তা সত্যজিৎ রায় দাস বলেন, যেহেতু উপজেলায় সাতছড়ি জাতীয় উদ্যান ও রেমা-কালেঙ্গা জাতীয় উদ্যানে লোকসমাগম বেশি হয়। যে কারণে সংক্রমণের ঝুঁকি বাড়ার সম্ভাবনা রয়েছে। তাই আমরা সব পর্যটন ও দর্শনীয় স্থানগুলো বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছি। আপাতত দুই সপ্তাহ এই নির্দেশনা বহাল থাকবে। এ ছাড়া সবাইকে মাস্ক পরতে হবে। সরকারি নির্দেশনা না মানলে প্রশাসন কঠোরভাবে ব্যবস্থা নেবে। 

এদিকে চুনারুঘাট উপজেলা প্রশাসনের ফেসবুক পেইজে একটি গণবিজ্ঞপ্তি পোস্ট দেওয়া হয়েছে। এতে বলা হয়েছে, পরবর্তী ১৫ দিনের জন্য সব সামাজিক, ধর্মীয়, রাজনৈতিক অনুষ্ঠান উপলক্ষে জনসমাগম নিষিদ্ধ এবং রাত ১০টার পর শপিংমল, হাটবাজারসহ সব ব্যবসাপ্রতিষ্ঠান বন্ধ থাকবে। এ বিষয়ে মাইকিংও করা হচ্ছে।

চুনারুঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আলী আশরাফ জানান, উপজেলাব্যাপী সব ধরনের গণজমায়েত নিষিদ্ধ করা হয়েছে। বিয়ে, ওয়াজ, কীর্তন কিছুই করা যাবে না। এত দিন আমরা স্বাস্থ্যবিধি মানাতে ব্যাপক প্রচারণা চালিয়ে আসছিলাম। 

আগামীনিউজ/মালেক
 

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে
Small Banner