1. প্রচ্ছদ
  2. জাতীয়
  3. সারাবাংলা
  4. রাজনীতি
  5. রাজধানী
  6. আন্তর্জাতিক
  7. আদালত
  8. খেলা
  9. বিনোদন
  10. লাইফস্টাইল
  11. শিক্ষা
  12. স্বাস্থ্য
  13. তথ্য-প্রযুক্তি
  14. চাকরির খবর
  15. ভাবনা ও বিশ্লেষণ
  16. সাহিত্য
  17. মিডিয়া
  18. বিশেষ প্রতিবেদন
  19. ফটো গ্যালারি
  20. ভিডিও গ্যালারি

ইবি ছাত্রলীগের ‘সন্ত্রাস ও মৌলবাদবিরোধী’ পদযাত্রা

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক, ইবি প্রকাশিত: আগস্ট ১৭, ২০২৩, ০৪:০৬ পিএম ইবি ছাত্রলীগের ‘সন্ত্রাস ও মৌলবাদবিরোধী’ পদযাত্রা

কুষ্টিয়াঃ বিএনপি-জামায়াত জোট সরকারের শাসনামলে সংঘটিত দেশব্যাপী সিরিজ বোমা হামলার প্রতিবাদে সন্ত্রাস ও মৌলবাদ বিরোধী পদযাত্রা এবং সমাবেশ করেছে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শাখা ছাত্রলীগ। বৃহস্পতিবার (১৭ আগস্ট) বেলা সাড়ে ১১টায় এই কর্মসূচি শুরু করে শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা।

ইবি শাখা ছাত্রলীগের সভাপতি ফয়সাল সিদ্দিকী আরাফাত এবং সাধারণ সম্পাদক নাসিম আহমেদ জয়ের নেতৃত্বে দুইশতাধিক নেতাকর্মী কর্মসূচিতে অংশ নেন। পদযাত্রাটি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে ছাত্রলীগের দলীয় টেন্টে গিয়ে শেষ হয়। পরে সেখানে সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক নাসিম আহমেদ জয় বলেন, আগস্ট শোকের মাস। আর এই শোকের মাসে তৎকালীন বিএনপি জোট সরকারের সময় সরকারের প্রত্যক্ষ মদদে বাংলাদেশে জিয়ার জঙ্গি বাহিনী, বাংলা ভাইদের নেতৃত্বে, তারেক জিয়ার প্রত্যক্ষ নির্দেশে, খালেদা জিয়া এবং নিজামীর সম্মতিতে সারা বাংলাদেশে একযোগে সিরিজ বোমা হামলা হয়েছিল। আমাদের কাছে মনে হয় না বিশ্বের আর কোথাও এমন ন্যাক্কারজনক ঘটনার ইতিহাস রচিত হয়েছে। বিএনপি জোট ও জঙ্গিবাদকে শেখ হাসিনার সরকার সমূলে উৎপাটন করেছে এবং বাংলাদেশের ছাত্র সমাজ তাদের সম্পূর্ণরুপে প্রত্যাখ্যান করেছে।

তিনি আরও বলেন, এই বাংলাদেশ বঙ্গবন্ধুর বাংলাদেশ, এই বাংলাদেশ শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশ। এখানে কোনো রকম জঙ্গিবাদের স্থান হবে না। এই বাংলাদেশে কোন মৌলবাদী ও নৈরাজ্যকারীদের স্থান হবে না। এই বাংলাদেশ হবে বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাদেশ।

শাখা ছাত্রলীগের সভাপতি ফয়সাল সিদ্দিকী আরাফাত বলেন, ২০০৫ সালে আজকের দিনে বিএনপি-জামায়াত জোট সারা দেশে যে এক যোগে সিরিজ বোমা হামলা ঘটিয়েছিল তারই প্রতিবাদে আজকের পদযাত্রা, বিক্ষোভ মিছিল এবং বিক্ষোভ পরবর্তী সমাবেশ। আমরা এই আগস্ট শোকের মাসে বঙ্গবন্ধু সহ তার পরিবারের সকল শহীদদের হারিয়েছি আর এই শোকের মাসেই বিএনপি জোট দেশকে অস্থিতিশীল করতে বার বার বাংলাদেশের স্বাধীনতার উপর আঘাত হানার চেষ্টা করেছে।

তিনি আরও বলেন, শাখা ছাত্রলীগের আজকের এই পদযাত্রা থেকে আমরা স্পষ্ট বার্তা দিতে চাই বাংলাদেশ ছাত্রলীগ ইসলামী বিশ্ববিদ্যালয় শাখার প্রতিটা নেতাকর্মী রাজপথে সোচ্চার আছে। তারা যদি এই বাংলাদেশ কে নিয়ে কোনো রকম দেশীয় বা আন্তর্জাতিক চক্রান্ত করে দেশের স্বাধীনতা, সার্বভৌমত্ব এবং আমাদের এই প্রাণের বিশ্ববিদ্যালয়ে কোনো রকম অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি করার চেষ্টা করে তবে ছাত্রলীগের নেতাকর্মীরা রাজপথে থেকে তা প্রতিহত করবে।

মুতাছিম বিল্লাহ রিয়াদ/বুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে
Small Banner