Dr. Neem on Daraz
Victory Day

বাঙলা কলেজের সামনে ছাত্রলীগ-বিএনপি সংঘর্ষ, কারাগারে ১৮


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: জুলাই ১৯, ২০২৩, ১০:৫৩ পিএম
বাঙলা কলেজের সামনে ছাত্রলীগ-বিএনপি সংঘর্ষ, কারাগারে ১৮

ফাইল ছবি

ঢাকাঃ মিরপুর বাঙলা কলেজ ছাত্রলীগ-বিএনপির সংঘর্ষের ঘটনায় পৃথক দুটি মামলা গ্রেফতার বিএনপির ১৮ নেতাকর্মীকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।


বুধবার (১৯ জুলাই) তাদের আদালতে হাজির করে পুলিশ। এরপর মামলার তদন্ত শেষ না পর্যন্ত তাদের কারাগারে আটক রাখার আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা। অন্যদিকে তাদের আইনজীবীরা জামিনের আবেদন করেন। শুনানি শেষে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রাজেশ চৌধুরী তাদের জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

কারাগারে যাওয়া আসামিরা হলেন- 
শহিদুল ইসলাম, লোকমান, লিমন ভূঁইয়া, রাসেল, আবু সালেহ ওরফে এটিএম ওলিউল হাসনাত, মোহাম্মদ আলী, মনির হোসেন, বিপ্লব দেওয়ান,
মো. দুলাল, মোহাম্মদ আরজু, মনির ওরফে কসাই মনির, হেলাল মাঝি, জাকির হোসেন, নুরুল ইসলাম খোকন, দুলাল, নজরুল ইসলাম, মাইনুল হোসেন ওরফে শুভ, সুমন।

জানা গেছে, মঙ্গলবার সরকারের পদত্যাগসহ নির্দলীয় নিরপেক্ষ সরকার পুনঃপ্রতিষ্ঠার একদফা দাবিতে গাবতলী থেকে পদযাত্রা শুরু করে বিএনপি। বেলা পৌনে ১২টার দিকে মিরপুর বাঙলা কলেজের সামনে বিএনপি নেতাকর্মীদের সঙ্গে ছাত্রলীগের সংঘর্ষের ঘটনা ঘটে। এসময় একটি মোটরসাইকেলে আগুন দেওয়া হয়। এসময় উভয় পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া ও ইটপাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে।

এ ঘটনায় মঙ্গলবার (১৮ জুলাই) দারুস সালাম থানায় পৃথকভাবে মামলা দুটি করা হয়। থানা সূত্রে জানা গেছে, রুবেল হোসেন নামে এক শিক্ষার্থীর করা মামলায় ১২০ জনের নাম ও অজ্ঞাতপরিচয়ের ৪০০ থেকে ৫০০ জনকে আসামি করা হয়েছে। যেখানে ১০ নম্বর ওয়ার্ড বিএনপির সভাপতি মীর আবু বক্কর ও সাধারণ সম্পাদক মোশাররফ হোসেন রতনসহ ১২০ জনের নাম রয়েছে।

মঙ্গলবার বিএনপির নেতাকর্মীরা যখন বাঙলা কলেজের সামনে দিয়ে যাচ্ছিলেন তখন রুবেল হোসেনের মোটরসাইকেল পুড়িয়ে দেওয়া হয়। এ কারণে তিনি মামলাটি করেছেন। অন্যদিকে, পৃথক আরেক মামলা করেছে কলেজ কর্তৃপক্ষ। যেখানে ১০৯ জনের নামোল্লেখ করে ৪০০ থেকে ৫০০ জনকে অজ্ঞাত আসামি করা হয়।

 

এমআইসি

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে