Dr. Neem on Daraz
Victory Day

ট্রাম্পের ইরান-বিরোধী যুদ্ধ ক্ষমতা খর্ব করলো সিনেট


আগামী নিউজ | আন্তর্জাতিক ডেস্ক প্রকাশিত: ফেব্রুয়ারি ১৪, ২০২০, ১২:০১ পিএম
ট্রাম্পের ইরান-বিরোধী যুদ্ধ ক্ষমতা খর্ব করলো সিনেট

সাম্প্রতিক সময়ে বিভিন্ন ইস্যুতে ইরানের সঙ্গে যুদ্ধে জড়িয়ে পড়ার অবস্থায় রয়েছে যুক্তরাষ্ট্র। আর প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প অনবরত তেহরানের বিরুদ্ধে নানা হুমকি দিয়েই চলেছেন। এই অবস্থায় কংগ্রেসকে পাশ কাটিয়ে ট্রাম্প যাতে ইরানের বিরুদ্ধে যুদ্ধ চাপিয়ে দিতে না পারেন, সে লক্ষ্যে একটি প্রস্তাব পাস করেছে মার্কিন সিনেট।

বৃহস্পতিবার (১৩ ফেব্রুয়ারি) ট্রাম্পের যুদ্ধ ক্ষমতা সীমিত করার এ প্রস্তাবটি ৫৫-৪৫ ভোটে অনুমোদিত হয়েছে। সূত্র-রয়টার্স

প্রেসিডেন্টের যুদ্ধ ক্ষমতা খর্বের এ প্রস্তাবে বেশ কয়েকজন রিপাবলিকান সিনেটর দলের অন্য সদস্যদের বিপক্ষে অবস্থান নেন। ট্রাম্পের নির্দেশে গত ৮ জানুয়ারি ড্রোন হামলায় ইরানের এলিট ফোর্সের কমান্ডার জেনারেল কাশেম সোলেমানিকে হত্যার কয়েক সপ্তাহ পর সিনেটে বিলটি পাস হল।

তবে ট্রাম্প সিনেটের এ সিদ্ধান্তের বিপক্ষে ভেটো ক্ষমতা প্রয়োগ করার হুমকি দিয়েছেন। তবে প্রেসিডেন্টের ভেটোর জন্য কংগ্রেসের উচ্চকক্ষ সিনেটের দুই-তৃতীয়াংশ সদস্যের সমর্থন লাগবে।

এদিকে এই বিরোধিতাকারী ও কট্টরপন্থী রিপাবলিকানদের কেউ কেউ মনে করছেন, বৃহস্পতিবার পাস হওয়া বিলটি তেহরানের বিরুদ্ধে ওয়াশিংটনের অবস্থান নিয়ে ‘ভুল বার্তা’দেবে ।

আগামীনিউজ/হাসি

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে