Dr. Neem on Daraz
Victory Day

সিরিয়ায় হামলা হলে প্রতিশোধ নেবে তুরস্ক


আগামী নিউজ | আন্তর্জাতিক ডেস্ক প্রকাশিত: ফেব্রুয়ারি ৮, ২০২০, ০১:০৫ এএম
সিরিয়ায় হামলা হলে প্রতিশোধ নেবে তুরস্ক

সিরিয়ার ইদলিবে তুরস্কের সেনাদের ওপর কোনো হামলা হলে প্রতিশোধ নেয়ার ঘোষণা দিয়েছে তুর্কি প্রতিরক্ষা মন্ত্রণালয়ের প্রতিরক্ষামন্ত্রী হুলুসি আকার।

 শুক্রবার (৭ ফেব্রুয়ারি) তুরস্কের প্রতিরক্ষা মন্ত্রণালয়ের মুখপাত্র কর্নেল অলকে ডেনাইজার রাজধানী আঙ্কারায় এক সংবাদ সম্মেলনে একথা বলেন।

তিনি বলেন, সব ধররেন হামলার অনুপাত হারে প্রতিশোধ নেওয়া হবে। ইদলিবে থাক আমাদের পর্যবেক্ষণ পোস্ট থেকে তাদের দায়িত্ব পালন করে যাবে। 

তুরস্কের প্রতিরক্ষামন্ত্রী হুলুসি আকার বলেন, গত সোমবার উত্তরপশ্চিম সিরিয়ার ইদলিবে সিরিয়া সরকার হামলা চালায়, এতে সাতজন তুর্কি সেনা নিহত হয়। এছাড়া একজন বেসামরিক ঠিকাদারও নিহত হন। এছাড়া হামলায় ১৩ জন আহত হয়েছেন, তাদের অবস্থা এখন ভালো।

এ সময় হামলার কথা পুনরায় উল্লেখ করে তিনি জানান, তুরস্কের সেনাবাহিনী অন্তত ৫০টি লক্ষ্যে হামলা চালিয়েছে এবং ৭৬ জন সিরিয়ার সেনাবাহিনীর সদস্যকে হত্যা করেছে।

২০১১ সাল থেকে সিরিয়ার গৃহযুদ্ধ ছড়িয়ে পড়ার পর থেকে ইদলিবে সরকার বিরোধীদের শক্ত অবস্থানে রয়েছে। এছাড়া সরকার বিরোধী সশস্ত্র গোষ্ঠীগুলোর এখানে অবস্থান রয়েছে।

আগামী নিউজ/নাঈম

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে