Dr. Neem on Daraz
Victory Day

৯ বছরের শিশু বাঁচালো বাবা-মায়ের জীবন


আগামী নিউজ | আন্তর্জাতিক ডেস্ক প্রকাশিত: নভেম্বর ৫, ২০২১, ০৫:০২ পিএম
৯ বছরের শিশু বাঁচালো বাবা-মায়ের জীবন

ছবিঃ সংগৃহীত

ঢাকাঃ বাবা-মা পড়েছিল বিপদে। একটু এদিক-সেদিক হলেই প্রাণ হারাতেন তারা। এমন পরিস্থিতিতে মাত্র ৯ বছরের কন্যাশিশুর বুদ্ধিতে বেঁচে গেছেন যুক্তরাষ্ট্রের ম্যাসাচুসেটস অঙ্গরাজ্যের ব্রকটনের এক দম্পতি। চলতি বছর ২৮ অক্টোবরের ঘটনাটি বৃহস্পতিবার প্রকাশ করেছে সিএনএন।

জানা যায়, ঝড়ের কারণে ওই দম্পতির বাড়িতে বিদ্যুৎ ছিল না। যে কারণে তারা একটি জেনারেটর ভাড়া করে বিদ্যুতের চাহিদা মেটাচ্ছিলেন। তাদের অজান্তে সেই জেনারেটর থেকে নিসৃত হচ্ছিল বিষাক্ত কার্বন মনোঅক্সাইড। তবে তাদের ৯ বছরের মেয়ের সময়োচিত ও বুদ্ধিদীপ্ত পদক্ষেপে প্রাণে বেঁচে যান তারা।

সিএনএনকে জেলিন বারবোসা ব্রান্ডাও নামের ওই শিশু জানায়, ওইদিন রাতে ঘুমাতে যাওয়ার পর হঠাৎ বাবার চিৎকার শুনতে পায় সে। এতে সে দৌঁড়ে বাবার কাছে যায়। গিয়ে দেখতে পায়, তার মা অচেতন হয়ে পড়ে আছে। আস্তে আস্তে নিস্তেজ হয়ে যাচ্ছে তার বাবাও।

এতে স্তম্ভিত না হয়ে জরুরি নম্বরে ফোন করার বুদ্ধি আসে তার মাথায়। তবে বাবার আইফোনের ফেস লকে বিপিত্তিতে পড়ে সে। এতেও বিচলিত না হয়ে বাবার মুখের কাছে নিয়ে ফোন আনলক করে তারপর জরুরি নম্বরে ফোন দেয় সে।

এরপর নিজের সাত বছর বয়সী ছোট বোনকে নিয়ে বাড়ি থেকে বেরিয়ে যায় ব্রান্ডাও। প্রতিবেশীদের কাছে ছুটে যায় সাহায্যের জন্য। পরে তার বাবা-মাকে উদ্ধার করে নেওয়া হয় হাসপাতালে। এতে ব্রান্ডাওয়ের বুদ্ধিদীপ্ত সিদ্ধান্তে তাৎক্ষণিকভাবে তার বাবা-মায়ের প্রাণ বেঁচে যায়।

উল্লেখ্য, বাতাসে কার্বন মনোঅক্সাইডের পরিমাণ ১৫০ থেকে ২০০ পিপিএমের ওপরে হলে সাময়িকভাবে জ্ঞান হারানো থেকে শুরু করে হতে পারে মৃত্যু পর্যন্ত।

আগামীনিউজ/নাসির   

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে