Dr. Neem on Daraz
Victory Day

ইরান থেকে ১৬ দেশে ছড়িয়ে পড়েছে করোনাভাইরাস


আগামী নিউজ | আন্তর্জাতিক ডেস্ক   প্রকাশিত: মার্চ ৪, ২০২০, ১২:৫৩ পিএম
ইরান থেকে ১৬ দেশে ছড়িয়ে পড়েছে করোনাভাইরাস

গত এক সপ্তাহে ইরানে নাটকীয়ভাবে করোনাভাইরাস ছড়িয়ে পড়েছে। এখন পর্যন্ত দেশটিতে ২ হাজার ৩০০ জনের আক্রান্ত হওয়ার খবর নিশ্চিত হওয়া গেছে। এই ভাইরাসে ইরানে এখন পর্যন্ত মারা গেছে ৭৭ জন। যা চীনের পর যেকোনো দেশের জন্য তৃতীয় সর্বোচ্চ।

বুধবার (৪ মার্চ) সিএনএন তাদের এক প্রতিবেদনে উল্লেখ করে, সম্প্রতি ইরানে ভ্রমণ করেছেন এমন ১৬ দেশের নাগরিকরা করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। নিজ দেশে ফেরত যাওয়ার পর তাদের করোনাভাইরাস সংক্রমণের পরীক্ষা করা হলে ফলাফল পজিটিভ আসে। 

ইরানে এসে যে সব দেশের নাগরিকরা করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে সেগুলো হলো: আফগানিস্তান, আর্মেনিয়া, অস্ট্রেলিয়া, বাহরাইন, বেলারুশ, কানাডা, ইরাক, কুয়েত, লেবানন, ওমান, নিউজিল্যান্ড, পাকিস্তান, কাতার, দুবাই, যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্য।

ইরানের বর্তমান পরিস্থিতি বিবেচনা করে সম্প্রতি ইরানে ভ্রমণ করেছেন এমনসব ভ্রমণকারীদের ওপর বেশ কয়েকটি দেশ বিধিনিষেধ আরোপ করেছে। এমনকি ইরানের প্রতিবেশি দেশ তুর্কি, পাকিস্তান, আফগানিস্তান ও আর্মেনিয়া তাদের বর্ডার বন্ধ রেখেছে।

আগামীনিউজ/হাসি

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে