Dr. Neem on Daraz
Victory Day

কুষ্টিয়ায় চার জেলের জরিমানা


আগামী নিউজ | জেলা প্রতিনিধি প্রকাশিত: অক্টোবর ১৯, ২০২০, ১০:৪৪ এএম
কুষ্টিয়ায় চার জেলের জরিমানা

ছবি সংগৃহীত

কুষ্টিয়াঃ  জেলায় নিষেধাজ্ঞা অমান্য করে কুষ্টিয়ার মিরপুর উপজেলায় পদ্মা নদীতে ইলিশ ধরার দায়ে চার জেলেকে আটক করে ১২ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।  

গতকাল রোববার (১৮ অক্টোবর) রাতে মিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) লিংকন বিশ্বাস জরিমানা করেন এ জরিমানা করেন।

সন্ধ্যায় ৭টার দিকে ওই উপজেলার খাদিমপুর এলাকা থেকে চার জেলেকে আটক করা হয়।  
জরিমানা প্রাপ্তরা হলেন- একই উপজেলার নওদা খাদিমপুর গ্রামের শের আলী (৫০), সিরাজুল প্রামাণিক (৫৫), মোর্শেদ আলী (২৪) ও হেলাল মালিথা (৫৮)।  

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে সন্ধ্যায় খাদিমপুর এলাকায় পদ্মা নদীতে অভিযান চালিয়ে অবৈধ দুই হাজার মিটার কারেন্ট জালসহ ওই চার জেলেকে আটক করা হয়। সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ ধরার দায়ে মৎস্য সুরক্ষা ও সংরক্ষণ আইনে ১৯৫০ এর ৫(২)(খ) ধারায় প্রত্যেকে তিন হাজার করে মোট ১২ হাজার টাকা জরিমানা করা হয়। জব্দ কারেন্ট জাল আগুন দিয়ে ধ্বংস করা হয়েছে।

মিরপুর উপজেলা মৎস্য কর্মকর্তা রাজিউল ইসলাম বাংলানিউজকে বলেন, মা ইলিশ সংরক্ষণের জন্য এ অভিযান চলমান থাকবে। সরকারি নিষেধাজ্ঞা মেনে চলার জন্য জেলেদের প্রতি আহ্বান রইলো।  

ইলিশের প্রধান প্রজনন মৌসুমে গত (১৪ অক্টোবর) থেকে আগামী (০৪ নভেম্বর) পর্যন্ত ২২ দিন ইলিশ ধরায় নিশেধাজ্ঞা জারি করেছে সরকার।  

আগামীনিউজ/জেহিন

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে