Dr. Neem on Daraz
Victory Day

প্রাণ ফিরে পেয়েছে ‘কুয়াকাটা পর্যটন কেন্দ্র’


আগামী নিউজ | রাসেল কবির মুরাদ, কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি প্রকাশিত: ডিসেম্বর ১১, ২০২১, ০৪:৫২ পিএম
প্রাণ ফিরে পেয়েছে ‘কুয়াকাটা পর্যটন কেন্দ্র’

ছবি: আগামী নিউজ

পটুয়াখালী: নভেম্বর মাস থেকে শুরু হয়েছে পর্যটন মৌসুম । এসময় সৈকতে অনেক পর্যটকের ভীড় থাকে। এছাড়াও আগামী ১৬ই ডিসেম্বর মহান বিজয় দিবস এবং ৩ দিনের ছুটিকে সামনে রেখে প্রচুর পর্যটকের আগমন ঘটবে কুয়াকাটায়। ইতিমধ্যে বেশির ভাগ আবাসিক হোটেল-মোটেল-রিসোর্ট অগ্রিম বুকিং হয়ে গেছে বলে হোটেল-মোটেল সুত্রে জানা যায়। 

শুক্র-শনিবার ২দিনে অসংখ পর্যটকদের আগমন ঘটেছে, শনিবারও ভীড় থাকবে বলে জানান ব্যবসায়ীরা। সাপ্তাহিক ছুটির দিনগুলো এবং তার উপর চলছে পর্যটন মৌসুম তাই সবমিলিয়ে এখন দেশের অন্যতম সমুদ্র-সৈকত সাগরকন্যা কুয়াকাটায় পর্যটকের উপচে পড়া ভীড় পরিলক্ষিত।

শনিবার সৈকতের বিভিন্ন দর্শনীয় স্পটগুলো সরেজমিনে ঘুরে দেখা যায়, নানান বয়সের মানুষ আনন্দ-উল্লাসে মেতে ওঠে। সৈকতের নোনা-জলে গোসল, হই-হুল্লোড় করে বেড়ায়। পরিবার-পরিজন ও প্রীয়জনকে সাথে নিয়ে, বেশ কিছুটা প্রশান্তির জন্য দেশের দূর-দূরান্ত থেকে আসা পর্যটকরা মুক্ত বাতাস,  মনোলোভা প্রকৃতি ও মনোরম দৃশ্য উপভোগ করেন।

বরিশাল থেকে ঘুরতে আসা পর্যটক জাবেদ জামান এ প্রতিনিধিকে জানায়, কুয়াকাটায় এসে খুব ভালো লাগছে, পরিস্কার-পরিচ্ছন্ন পরিবেশ। এমন সুন্দর পরিবেশ সবসময় বজায় থাকবে যাতে পর্যটকরা বারবার এখানে ফিরে আসবে।

ট্যুর অপারেটর এসোসিয়েশন অব কুয়াকাটা টোয়াকের সাধারন সম্পাদক আনোয়ার হোসেন আনু এ প্রতিবেদককে বলেন, আগামী ১৪ থেকে ২০ ডিসেম্বর ইতোমধ্যে ৯০ শতাংশ হোটেল-মোটেল অগ্রিম বুকিং হয়ে গেছে। এখন থেকে আগামী ৩/৪ মাস কুয়াকাটায় পর্যটক থাকবে এমনটাই প্রত্যাশা তার।

সিকদার রিসোর্ট এন্ড ভিলাসের ব্যবস্থাপক আল আমিন খান উজ্জ্বল গনমাধ্যমকে জানান, ১৪ ডিসেম্বর থেকে ২০ ডিসেম্বর পর্যন্ত তাদের রিসোর্ট ও ওশান ভিউ কনভেনশন হোটেলের বেশিরভাগ রুম বুকিং হয়ে গেছে।

ট্যুরিস্ট পুলিশ কুয়াকাটা জোনের সহকারী পুলিশ সুপার মো: আব্দুল খালেক সাংবাদিকদের বলেন, ডিসেম্বর মাসে পর্যটকদের আনাগোনা বাড়তে থাকে, এখনও পর্যাপ্ত পর্যটকের আগমন কুয়াকাটায়। পর্যটকদের নিরাপত্তায় ট্যুরিস্ট পুলিশের কয়েকটি টিম সার্বক্ষণিক নিয়োজিত আছে। আগামী ১৬ই ডিসেম্বরকে সামনে রেখে আরও জোরদার করা হবে নিরাপত্তা ব্যবস্থা। যাতে পর্যটকরা নির্বিঘ্নে ভ্রমণ করতে পারে।

আগামীনিউজ/ হাসান

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে