Dr. Neem on Daraz
Victory Day

কুয়াকাটা সৈকতে ১২ দিনের ব্যবধানে আবারও ভেসে এলো মৃত ডলফিন


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: সেপ্টেম্বর ২, ২০২১, ০৩:৩১ পিএম
কুয়াকাটা সৈকতে ১২ দিনের ব্যবধানে আবারও ভেসে এলো মৃত ডলফিন

ছবিঃ সংগৃহীত

পটুয়াখালীঃ কুয়াকাটা সমুদ্র সৈকতে ভেসে এসেছে ১২ ফুট দৈর্ঘ্যের একটি মৃত ইরাবতি ডলফিন। বৃহস্পতিবার (২ সেপ্টেম্বর) ভোর ৬টার দিকে সৈকতের ফরেস্ট ক্যাম্প পয়েন্ট সংলগ্ন সৈকতে ডলফিনটি মৃত অবস্থায় পাওয়া যায়। এর আগে, গত ২১ আগস্ট সৈকতের ব্লক পয়েন্ট এলাকায় একটি ৭ ফুট দৈর্ঘ্যরে মৃত ইরাবতি ডলফিন ভেসে আসে। ১২ দিনের ব্যবধানে আবারও মৃত এ ডলফিনটি সৈকতে ভেসে উঠলো। 

কুয়াকাটা ডলফিন রক্ষা কমিটি ও স্থানীয় সুত্রে জানা যায়, ভোরে ফরেস্ট ক্যাম্প পয়েন্টের সৈকতে ডলফিনটি পরে থাকতে দেখে স্থানীয়রা। পরে ডলফিন রক্ষা কমিটিকে খবর দেয়।ডলফিনটির শীরের বিভিন্ন স্থানে আঘাতের চিহ্ন রয়েছে। ধারণা করা হচ্ছে কমপক্ষে তিন-চার দিন আগেই ডলফিনটির মৃত্যু হয়েছে।

কলাপাড়া উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা অপু সাহা জানান, সৈকতে যে ডলফিনটি মৃত।অবস্থায় পাওয়া গেছে সেটি ইরাবতি ডলফিন। পরবর্তীতে আর কোনো মৃত ডলফিন ভেসে আসলে সেটির খাদ্যনালী সংগ্রহ করে মৃত্যুর রহস্য উদঘাটনে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে পাঠানো হবে। 

পটুয়াখালীর উপকূলীয় বনবিভাগের সহকারী বনসংরক্ষক মো. তারিকুল ইসলাম সত্যতা নিশ্চিত করে জানান, মৃত ডলফিনটির খবর পেয়েই রেঞ্জ কর্মকর্তার সঙ্গে কথা বলে সেটিকে মাটি চাপা দেয়ার ব্যবস্থা করা হয়েছে

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে