Dr. Neem on Daraz
Victory Day

দুপচাঁচিয়ায় লকডাউনে সন্তোষজনক সাড়া


আগামী নিউজ | দেওয়ান পলাশ,দুপচাঁচিয়া (বগুড়া) প্রতিনিধি  প্রকাশিত: এপ্রিল ৭, ২০২১, ০৪:১৫ পিএম
দুপচাঁচিয়ায় লকডাউনে সন্তোষজনক সাড়া

ছবি: আগামী নিউজ

বগুড়া: জেলার দুপচাঁচিয়া উপজেলায় লকডাউনের তৃতীয় দিনেও ( ৭ এপ্রিল) জনগনের সাড়া মিলছে সন্তোষজনক হারে। লকডাউনের প্রথম দিনের মত উপজেলার গুরুত্বপূর্ন স্থানগুলোতে আজও উদ্বেগজনক হারে জনসমাগম ঘটেনি।

উপজেলা সদরের সিও অফিস বাসস্ট্যান্ড, তালোড়া রোড়, মেইল বাসস্ট্যান্ড, আক্কেলপুর রোড , থানা মোড় ও পুরাতন বাজার এলাকায় অল্পবিস্তর জনচলাচল লক্ষ্য করা গেছে। তবে উপজেলা সদরের কাঁচাবাজার এলাকায় সকালবেলার দিকে ক্রেতা ও বিক্রেতাদের জনসমাগমে কিছুটা মুখর হয়ে পড়ে।

এ দিকে উপজেলার সাহারপুকুর বাসস্ট্যান্ড, চৌমূহনী বাজার এলাকায়ও সকাল থেকেই জনচলাচল ছিল সীমিত।

লকডাউনের এই হালকা জনচলাচলেও স্বাস্থ্য বিধি উপেক্ষা করতে দেখা গেছে অনেকেই । তবে তৎপর রয়েছে ভ্রামমান আদালত। স্বাস্থ্যবিধি মানাতে লকডাউনের শুরু থেকেই উপজেলার বিভিন্নস্থানে অভিযান পরিচালনা হচ্ছে।

দুপচাঁচিয়া থানা পুলিশ মোটরসাইকেল শোডাউনের মাধ্যমে উপজেলার বিভিন্নস্থানে জনগনের মাঝে করোনা ভাইরাস সম্পর্কে সচেতনতা সৃষ্টিসহ মাস্ক বিতরন অব্যাহত রেখেছে।

এ দিকে, লকডাউনের তৃতীয় দিনে বুধবার ( ৭ এপ্রিল)  সকালে  দুপচাঁচিয়া উপজেলা আওয়ামী লীগের পক্ষে সভাপতি আমিনুর রহমান এবং সাধারন সম্পাদক এমদাদুল হকের নেতৃত্বে উপজেলা সদরের কাঁচাবাজার এলাকায় মাস্ক বিতরন করা হয়েছে।

অপর দিকে, দুপচাঁচিয়া উপজেলার শহরাঞ্চলে লকডাউনে সন্তোষজনক সাড়া মিললেও গ্রামাঞ্চলে গড়ে উঠা বাজারগুলিতে লকডাউনের প্রভাব নেই। এসব বাজারগুলিতে দোকানপাটের সাথে সাথে চায়ের দোকান ও ছোটখাট হোটেল রেস্টুরেন্ট সকাল হতে রাত পর্যন্ত খোলা থাকছে। চা দোকান ও রেস্টুরেন্টে থাকছে জনআড্ডা।

এছাড়া লকডাউনের প্রথমদিনে চৌমুহনি হাট এবং তৃতীয়দিনে সাহারপুকুর হাটে প্রচুর জনসমাগম দেখা গেছে। হাটগুলিতে স্বাস্থ্যবিধি না মানার হার উদ্বেগজনক।

উল্লেখ্য, করোনা ভাইরাস প্রকোপের কারণে সোমবার (৫ এপ্রিল) থেকে সরকার ঘোষিত  সাতদিনের লকডাউনের আজ বুধবার তৃতীয়দিন।

আগামীনিউজ/মালেক

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে