Dr. Neem on Daraz
Victory Day

সিলেটে ৭২ ঘণ্টার ধর্মঘট


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: আগস্ট ২২, ২০২০, ১১:০২ পিএম
সিলেটে ৭২ ঘণ্টার  ধর্মঘট

ছবি; সংগৃহীত

সিলেটঃ জেলায় ৭২ ঘণ্টার ট্রাক, পিকআপ ও কাভার্ডভ্যান ধর্মঘটের ডাক দিয়েছেন জেলা ট্রাক মালিক গ্রুপ এবং সিলেট জেলা ট্রাক, পিকআপ ও কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়ন। এসময়ের মধ্যে দাবি না মানলে সিলেট বিভাগে আরো ৭২ ঘণ্টার ধর্মঘট পালন করা হবে।  

সিলেটের জৈন্তাপুরের সারিঘাটে বাঁশকল বসিয়ে রয়েলিটির নামে হাইওয়ে রোডে চাঁদাবাজির প্রতিবাদে ১২০ ঘণ্টা ট্রাক ধর্মঘট পালনের পর এবার এই নতুন কর্মসূচি দিল সংগঠনটি।

আগামীকাল রবিবার  (২৩ আগস্ট) সকাল ৬টা থেকে এই ট্রাক ধর্মঘট চলবে বলে ঘোষণা দিয়েছেন সিলেট জেলা ট্রাক মালিক-শ্রমিকরা।  

আজ শনিবার বিকেলে জেলা ট্রাক, পিকআপ ও কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়নের কার্যালয়ে বাঁশকল উচ্ছেদ নিয়ে সিলেট বিভাগের সকল ট্রাক মালিক ও শ্রমিক নিয়ে এক প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

জেলা ট্রাক, পিকআপ ও কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়নের সভাপতি আবু সরকারের সভাপতিত্বে সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ সড়ক পরিবহণ শ্রমিক ফেডারেশনের সাংগঠনিক সম্পাদক ও বিভাগীয় সাধারণ সম্পাদক মো. সজিব আলী।

সভায় জৈন্তাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তার শিষ্টাচার বর্হিভূত আচরণের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বক্তারা বলেন, সিলেটের মালিক- শ্রমিকদেরকে তাঁর অফিসে পর পর দুইদিন বিষয়টি নিস্পত্তির জন্য নিমন্ত্রণ জানিয়ে রহস্যজনক আচরণ করে পক্ষান্তরে তিনিই মালিক-শ্রমিকদের আন্দোলনের পথে ঠেলে দিয়েছেন।

তাই ট্রাক মালিক-শ্রমিকদের অধিকার আদায়ের লক্ষ্যে ও বাঁশকল উচ্ছেদের জন্য আগামীকাল রবিবার সকাল ৬ টা থেকে ৭২ ঘণ্টার জন্য সিলেট জেলা ট্রাক, পিকআপ, ও কাভার্ডভ্যানসহ সকল প্রকার পণ্যপরিবহণ ধর্মঘট ঘোষণা করা হয়েছে। এই ধর্মঘট পালনের জন্য সকল পরিবহণ মালিক-শ্রমিকদের প্রতি অনুরোধ জানান নেতারা।

প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ সড়ক পরিবহণ শ্রমিক ফেডারেশনের সাংগঠনিক সম্পাদক ও বিভাগীয় সাধারণ সম্পাদক মো. সজিব আলী বলেন, যদি ৭২ ঘণ্টার মধ্যে দাবি আদায় না হয়, তাহলে পরবর্তীতে সিলেট বিভাগে আরো ৭২ ঘণ্টার ধর্মঘট পালন করা হবে।

আগামীনিউজ/এএইচ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে