Dr. Neem on Daraz
Victory Day

সৈকতে আবারো ভেসে এলো পরপয়েস প্রজাতির মৃত ডলফিন


আগামী নিউজ | কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি প্রকাশিত: মার্চ ২৮, ২০২২, ০৩:৩৬ পিএম
সৈকতে আবারো ভেসে এলো পরপয়েস প্রজাতির মৃত ডলফিন

কুয়াকাটাঃ সমুদ্র সৈকতে আবারো ভেসে এলো পরপয়েস প্রজাতির একটি মৃত ডলফিন। এটির দৈর্ঘ্য ৫ ফুট ও প্রস্থ ২ ফুট। সোমবার বেলা ১১টার দিকে সৈকতের জাতীয় উদ্যান পয়েন্টে এটি ভেসে আসে। তবে কি কারনে এটির মৃত্যু হয়েছে সেটা নিশ্চিত বলতে পারেনি কেউ।

ডলফিন রক্ষা কমিটির সদস্যরা জানায়, ধারণ করা হচ্ছে ডলফিনটির ৭/৮ ঘন্টা আগে মৃত্যু হয়েছে। এটির বয়স অনেকটা কম। শরীরে কোন আঘাতের চিহ্ন নেই। মৃত্যুর রহস্য উন্মোচনে এটির নমুনা সংগ্রহ করে সুনির্দ্দিষ্ট কতৃপক্ষের নির্দেশনা অনুযায়ী মাটি চাপা দেয়া হয়েছে।

পটুয়াখালী জেলা বন বিভাগের সহকারী বন সংরক্ষক তারিকুল ইসলাম গনমাধ্যমকে জানান, মৃত ডলফিন সৈকতের তীরে ভেসে আসার খবর শুনেই ঘটনাস্থলে স্থানীয় কর্মকর্তাকে পাঠানো হয়েছে। নমুনা সংগ্রহ করে পরবর্তী ব্যবস্থা গ্রহন করা হবে।

কলাপাড়া উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা অপু সাহা সাংবাদিকদের বলেন, এ ডলফিনগুলোর মৃত্যুর কারন জানা এখনো যায়নি, তবে প্রতিটি মৃত ডলফিনের স্যাম্পল সংগ্রহ করা হচ্ছে এবং তা গবেষণা করে দেখা হবে বলে তিনি জানান।

রাসেল কবির মুরাদ/এমএম

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে