Dr. Neem on Daraz
Victory Day

গাজীপুরে ইয়াবাসহ গ্রেফতার ৩


আগামী নিউজ | মোক্তার হোসেন, গাজীপুর প্রতিনিধি: প্রকাশিত: সেপ্টেম্বর ১১, ২০২১, ০৮:২৬ পিএম
গাজীপুরে ইয়াবাসহ গ্রেফতার ৩

ছবি: সংগৃহীত

গাজীপুরঃ গাজীপুরে বিপুল পরিমাণ ইয়াবা ট্যাবলেটসহ কাভার্ডভ্যানের চালক ও হেলপারকে আটক করেছে র‌্যাব-১ এর একটি আভিযানিক দল। এসময় তাদের নিকট থেকে ৯ হাজার ৩শ’ পিচ ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়। 

শনিবার (১১ সেপ্টেম্বর) র‌্যাব-১ গাজীপুর পোড়াবাড়ী ক্যাম্পের কোম্পানী কমান্ডার মেজর এ এস এম মাঈদুল ইসলাম এ তথ্য জানিয়েছেন। 

আটককৃতরা হলো- কক্সবাজারের রামু উপজেলার থোয়াঙ্গাকাটা গ্রামের নুরুল হকের ছেলে রমজান আলী (২৬) এবং একই গ্রামের নূর হাসানের ছেলে রিয়াজ উদ্দিন (১৯)। 

র‌্যাব-১এর কোম্পানী কমান্ডার মেজর এ এস এম মাঈদুল ইসলাম জানান, চট্রগ্রাম থেকে কাভার্ডভ্যানে করে ইয়াবা টেবলেটের একটি বড় চালান নিয়ে গাজীপুরের পূবাইল এলাকায় আসছে কয়েক মাদক ব্যবসায়ী। এমন গোপন সংবাদের ভিত্তিতে শুক্রবার (১০ সেপ্টেম্বর) ভোররাতে র‌্যাব সদস্যরা ওই এলাকার মেসার্স তুরাগ ফিলিং ষ্টেশনের সামনে ঢাকা বাইপাস সড়কে উপর চেকপোস্ট বসিয়ে অভিযান পরিচালনা করে। এসময় একটি কাভার্ডভ্যানে তল্লাশি চালিয়ে চালকের সিটের পেছনে টুলবক্সের ভিতর কৌশলে লুকিয়ে রাখা ৯ হাজার ৩শ’ পিছ ইয়াবা টেবলেট উদ্ধার করে। যা ৪৭ টি জীপার পলিব্যাগে থাকা এ টেবলেটগুলো একটি শপিং ব্যাগে রাখা ছিল। এ ঘটনায় জড়িত থাকায় কাভার্ডভ্যানের চালক ও হেলপারকে ২টি মোবাইল ফোন ও নগদ ৯হাজার টাকাসহ আটক করা হয়। এসময় মাদক পরিবহনে ব্যবহৃত কাভার্ড ভ্যানটিও জব্দ করা হয়।

র‌্যাব’র ওই কর্মকর্তা আরও জানান, গ্রেফতারকৃতরা সংঘবদ্ধ মাদক চোরাচালানকারী চক্রের সক্রিয় সদস্য। তারা দীর্ঘদিন যাবৎ ইয়াবাসহ বিভিন্ন মাদকদ্রব্য চোরাইপথে চট্রগ্রাম জেলার সীমান্তবর্তী এলাকা হতে আমদানি করে অবৈধভাবে নিজের হেফাজতে রেখে সেগুলো গাজীপুরের পূবাইলসহসহ আশেপাশের বিভিন্ন স্থানে মাদক সিন্ডিকেট সদস্যদের কাছে পাইকারী মূল্যে সরবরাহ করে আসছিল। আটক কাভার্ডভ্যানটি পণ্য পরিবহনের আড়ালে মাদক পরিবহন কাজে ব্যবহৃত হতো বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃতরা জানিয়েছে। 

এ ঘটনায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে পূবাইল থানায় মামলা দায়ের করা হয়েছে। 

অন্যদিকে, শুক্রবার (১০ সেপ্টেম্বর) দিবাগত মধ্যরাতে মহানগরীর চান্দনা চৌরাস্তা হতে ৩০পিছ ইয়াবাসহ মাদক ব্যবসায়ী শহিদুল ইসলামকে (২৬) আটক করেছে গাজীপুর মেট্রোপলিটন পুলিশ (জিএমপি’র) বাসন থানা পুলিশ।

শহিদুল ইসলাম ময়মনসিংহের ত্রিশাল উপজেলার বালিয়াপাড়া এলাকার মৃত আব্দুল করিমের ছেলে।

বাসন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মালেক খসরু খান জানান, গোপন তথ্যের ভিত্তিতে পুলিশের একটি টিম অভিযান চালিয়ে ওই মাদক ব্যবসায়ীকে হাতেনাতে আটক করে। এঘটনায় থানায় মামলা দায়ের করা হয়েছে। 
 

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে