Dr. Neem on Daraz
Victory Day

আলোকিত হতে যাচ্ছে পর্যটন নগরী কুয়াকাটা


আগামী নিউজ | রাসেল কবির মুরাদ, কলাপাড়া(পটুয়াখালী)প্রতিনিধি প্রকাশিত: এপ্রিল ১১, ২০২১, ০৬:৫৮ পিএম
আলোকিত হতে যাচ্ছে পর্যটন নগরী কুয়াকাটা

ছবিঃ আগামী নিউজ

পটুয়াখালীঃ পর্যটন কেন্দ্র রাখতে কাজ শুরু করেছেন কুয়াকাটা পৌর মেয়র আনোয়ার হওলাদার। সকাল থেকে রাত পর্যন্ত মাঠ, ঘাট, ড্রেনেজ, ডোবা-নালা পরিস্কার, পরিছন্ন কর্মীর খোজ নেয়া, চলমান কাজ তদারকি, বিপদে পড়া মানুষের খোজ খবর নেয়াসহ বিভিন্ন উন্নয়ন পরিকল্পনা ও দলীয় কাজ নিয়ে ব্যস্ত সময় পার করছেন।

নির্বাচিত হওয়ার পর শপথের আগে কুয়াকাটা সৈকতে পড়ে থাকা এক যুগ আগের এলজিইউডি ভবনের বড় বড় কংক্রিট, যাতে প্রায় সময়ই পযর্টকরা গোসলের সময় আহত হতো।

পরিত্যক্ত সেই কংক্রিটগুলো নিজ অর্থায়নে প্রায় ২ লাখ টাকা ব্যায় করে সরিয়ে ফেলেন। গত ১৭ই মার্চ বঙ্গবন্ধুর জন্মশত বার্ষীকিতে ১০দিন ব্যপী সৈকতে পর্যটকদের বিনোদনে জন্য দেশের বিভিন্ন শিল্পী ও কুয়াকাটা শিল্পীগোষ্ঠী দিয়ে চমকপ্রদ অনুষ্ঠান করে ব্যাপক সাড়া ফেলেছেন জনগনের মাঝে।

কুয়াকাটার বেড়ীবাধের বাহিরে ভুইয়া বাড়ীর বিটিশ আমলের পড়ে থাকা বিশাল ডোবাকে পরিছন্ন করে সৌন্দয্যবর্ধনে লেক করার মহাপরিকল্পনা হাতে নিয়েছেন যাতে দেশ-বিদেশেররা পর্যটকরা ব্যাপক বিনোদন পাবে বলে সকলের ধারনা। তাতে প্রায় সাড়ে তিন কোটি টাকা ব্যায় হবে বলে ধারণা করছেন পৌর কর্তৃপক্ষ। র্দীঘদিন পড়ে থাকা ঐ ডোবায় মেয়র যখন প্রাথমিক ভাবে সফল হয়েছেন সে বাকি কাজটা পরিকল্পিতভাবে সফল হবে বলে সহকর্মীরা ধারণা করছেন।

কুয়াকাটা ফয়েজ মিয়া র্ফাম এন্ড ফার্মস লি:-এর সাবেক কেয়ার টেকার নারিকেল বাগানের কুদুস মিয়া (৫৫)এ প্রতিবেদককে বলেন, পৌর মেয়র আনোয়ার হাওলাদার
আমাগো এই যে কত বড় একটি কাজ করছেন যা আমি ১২ বছর চাকরি করছি পারিনি, বাকি কাজও তিনি করতে পারবে বলে আশা করি।

কুয়াকাটা ট্যুরিজম ম্যানেজমেন্ট এ্যাসোসিয়েশন (কুটুম‘র) সভাপতি ও কুয়াকাটা প্রেসক্লাবের সভাপতি নাসির উদ্দিন বিপ্লব জানান, মাত্র তিন মাসেই পৌর মেয়র তার যে দায়িত্ব নিয়ে কাজ শুরু করছে এ ভাবে চলতে থাকে এবং সবাই এই কাজে সহযোগীতা করেন তাহলে কুয়াকাটা আধুনিক মডেল পৌরসভায় রূপান্তরিত হবে ।

কুয়াকাটা পৌর মেয়র আনোয়ার হাওলাদার জানান, ভোটের আগে জনগনকে কথা দিয়েছিলাম নির্বাচিত হলে জনগনের জন্য নতুন নতুন কাজ করব। জনগন ও এলাকার
উন্নয়নের জন্য যথাসাধ্য চেষ্টা করবো এবং করছি বাকি দিনগুলোতেও করে যাবো, জনগন সহয়তা করলে আগামী ৫ বছর পরিকল্পিতভাবে কাজ করে স্বপ্নের সিঁড়িতে দাঁড়িয়ে নতুন কিছু সৃষ্টি করতে চাই যাতে আগত পর্যটক ও পৌর জনগন যেন কাজের মাঝে আমাকে ভবিষ্যতে স্মরণ রাখে।

আগামীনিউজ/এএস

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে