Dr. Neem on Daraz
Victory Day

রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রে শ্রমিকের মৃত্যু


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: ফেব্রুয়ারি ৪, ২০২১, ০৫:৫৮ পিএম
রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রে শ্রমিকের মৃত্যু

ছবি: সংগৃহীত

পাবনাঃ জেলার ঈশ্বরদীতে রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রে কর্মরত অবস্থায় দুর্ঘটনায় এক শ্রমিক নিহত হয়েছেন।

গতকাল বুধবার (০৪ ফেব্রুয়ারি) রাত পৌনে ১২টায় কাজ চলাকালীন ওই দুর্ঘটনাটি ঘটে।

শ্রমিক সেলিম মোল্লা (৪৫) রূপপুর প্রকল্পের রাশিয়ান ঠিকাদারী প্রতিষ্ঠান নিকিমথ কোম্পানিতে কর্মরত ছিলেন। তিনি পাকশীর নতুন রূপপুর দক্ষিণপাড়া গ্রামের মৃত নুর আলী মোল্লার ছেলে।

সূত্রে জানা যায়, বুধবার রাত পৌনে ১২টায় শ্রমিক সেলিম মোল্লা নিকিমথ কোম্পানির ৪ নম্বর ব্লকে কাজ করছিলেন। ওই সময় হঠাৎ করেই নির্মাণ কাজে ব্যবহৃত রিগ্যাল (লোহার মই) এসে তার মাথার উপর পড়ে। এতে ঘটনাস্থলে তিনি নিহত হন।

ঈশ্বরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ নাসীর উদ্দিন জানান, নিহত শ্রমিকের লাশ উদ্ধার করা হয়েছে। লাশটি ময়নাতদন্তের জন্য পাবনা জেনারেল হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

এলাকাবাসী জানায়, আগেও ওই বিদ্যুৎ কেন্দ্রে কয়েকজন শ্রমিকের মৃত্যু হয়েছে। সেখানে কাজের সময় পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা রাখা জরুরি।

নিহতের প্রতিবেশী ডা: বিপুল হোসেন বলেন, ‘রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রে দুর্ঘটনায় কোনো শ্রমিক মারা গেলে সেখানে অন্য শ্রমিকদের কাছ থেকে এক দিনের বেতনের টাকা কেটে নিহত শ্রমিকের পরিবারকে দেয়া হয়। এটা কোনো নিয়ম হতে পারে না।’

তিনি জানান, বিদ্যুৎ কেন্দ্রে নিয়োগের আগে প্রতিটি শ্রমিকের ব্যাধতামূলক বীমা করার নিয়ম থাকা দরকার। তাহলে কোনো শ্রমিক দুর্ঘটনায় অথবা স্বাভাবিকভাবে মারা গেলেও বীমা কোম্পানি ওই শ্রমিকের পরিবারকে আর্থিক ক্ষতিপূরণ দিতে পারবে।

আগামীনিউজ/এএইচ  

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে