Dr. Neem on Daraz
Victory Day

সড়ক যেন ‘মরণ ফাঁদ’


আগামী নিউজ | জেলা প্রতিনিধি প্রকাশিত: অক্টোবর ২১, ২০২০, ০৯:২৫ পিএম
সড়ক যেন ‘মরণ ফাঁদ’

ছবি সংগৃহীত

ব্রাহ্মণবাড়িয়াঃ জেলার পৌরসভায় অধিকাংশ সড়কগুলো যাতায়াতের অনুপযোগী হয়ে পড়েছে। কোনও কোনও সড়কে ১ কিলোমিটারের মধ্যে রয়েছে ছোট-বড় শত শত গর্ত। ফলে চরম ভোগান্তি পোহাতে হচ্ছে এসব সড়ক দিয়ে যাতায়াত হাজার হাজার পথচারীকে। বিশেষ করে বৃষ্টি হলে এ দুর্ভোগের যেন কমতি নেই।

শুধু তাই নয়, সড়কে বড় বড় গর্ত থাকায় ঘটছে নানা দুর্ঘটনাও। এমন পরিস্থিতিতে ভাঙ্গা এ সড়কগুলো দ্রুত সংস্কারের দাবি জানিয়েছে স্থানীয় বাসিন্দারা।  

সরেজমিনে দেখা যায়, পৌরসভার কুমারশীল মোড় থেকে সড়ক বাজারের মোড়, ফরিদুল হুদা রোড, পুরাতন জেল রোড, রাম কানাই হাই একাডেমি রোড, শিমরাইল কান্দি রোড, কান্দিপাড়া রোড, গোকর্ণ রোড, রাম কানাই হাই একাডেমি রোড, আনন্দ বাজার চাল মহল রোড, মেড্ডা পোদ্দার বাড়ি রোড, ধোপা বাড়ি মোড় থেকে মৌলভীহাটি রোড, পশ্চিম মেড্ডা রোডের অবস্থা খুবই নাজুক। এর মধ্যে কালী বাড়ি মোড় থেকে শিমরাইল কান্দি রোডের অবস্থা বেহাল দশা। আর এই সড়কটির ১ কিলোমিটারের মধ্যে রয়েছে ছোট-বড় শত শত গর্ত।

এদিকে, সড়কগুলো সংস্কারের দাবি জানিয়ে মানববন্ধন করেছে এলাকাবাসী। এছাড়া জাতীয় শ্রমিক ফেডারেশন ব্রাহ্মণবাড়িয়া জেলা শাখার এক সভায়ও সড়কগুলো সংস্কারের দাবি জানানো হয়। কিন্তু সড়কগুলো দ্রুত সংস্কার না হওয়ায় ক্ষোভ প্রকাশ করেছেন স্থানীয় বাসিন্দারা।

আব্দুর রশিদ নামের এক রিকশা চালক ক্ষোভ প্রকাশ করে বলেন, এই শহরের কোনও সড়কই ভালো না। সবগুলো সড়কে খানাখন্দে ভরপুর। রিকশা নিয়ে যাতায়াত করতে গেল দুর্ঘটনার কবলে পড়তে হয়। অনেক সময় রিকশা-অটোরিকশা উল্টে যায়।

আরেক রিকশা চালক তোফা মিয়া বলেন, সড়কগুলো সংস্কারের জন্য অনেকবার দাবি জানানো হয়েছে। কিন্তু তেমন কোনও উদ্যোগ আমার চোখে এখনও পড়েনি। ভাঙ্গা সড়কগুলো দিয়ে গাড়ি চালানো যায়। এছাড়া গাড়ির ক্ষতি হওয়ার পাশাপাশি আমাদের শরীরেরও ক্ষতি হচ্ছে। রাতে বাসায় ফিরলে পুরো শরীর ব্যথা করে। তাই জনস্বার্থের কথা বিবেচনায় নিয়ে দ্রুত এসব সড়কগুলো যেন সংস্কার করা হয়।

পৌরসভার একাধিক বাসিন্দা বলেন, পৌর সভার সব সড়করেই বেহাল দশা। যাতায়াত করতে গেলে চরম ভোগান্তি পোহাতে হয়। এর মধ্যে আবার বৃষ্টি হলে কষ্টের তো আর সীমা থাকে না। পুরো রাস্তা ডুবে যায়। চলাচল করা যায় না। পৌর কর্তৃপক্ষ এসব বিষয় আমলেই নিচ্ছে না।

এ বিষয়ে জেলা শাখা জাতীয় শ্রমিক ফেডারেশনের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম বলেন, পৌরসভার বেশিভাগ রাস্তা দিয়ে যাতায়াত করা যায় না। দ্রুত এসব সড়ক মেরামত করে যান চলাচলের উপযোগী করার দাবি জানাচ্ছি।

জেলা নাগরিক ফোরামের সাধারণ সম্পাদক রতন কান্তি দত্ত বলেন, পৌর এলাকার গুরুত্বপূর্ণ সব কয়টি সড়কেরেই বেহাল দশা। আমরা চাই পৌর কর্তৃপক্ষ এ বিষয়ে দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করে জনগণের দুভোর্গ লাঘব করবে।

এ বিষয়ে পৌরসভার সচিব মো. শামসুদ্দিন বলেন, পৌরসভার সর্বশেষ বৈঠকে সড়কগুলোর অবস্থা নিয়ে আলোচনা করা হয়েছে। এছাড়া দ্রুত সংস্কারের সিদ্ধান্ত নেয়া হয় সভায়। এছাড়া সংস্কারে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে সংশ্লিষ্ট প্রকৌশলীদের নির্দেশ দেয়া হয়েছে।

 আগামীনিউজ/জেহিন

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে