জিয়ার মাজারে শ্রদ্ধা জানিয়ে প্রচার শুরু করলেন তাবিথ-ইশরাক

নিজস্ব প্রতিবেদক জানুয়ারি ১৩, ২০২০, ১১:৪০ এএম

বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের মাজার জিয়ারত করেছেন ঢাকার দুই সিটি নির্বাচনের বিএনপির মেয়র প্রার্থী তাবিথ আউয়াল ও ইশরাক হোসেন।

সোমবার (১৩ জানুয়ারি) সকাল সাড়ে ১০টার দিকে তারা ফুল দিয়ে শ্রদ্ধা জানান। সেখান তারা প্রায় এক ঘণ্টা অবস্থান করেন। এ সময় বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ভাইস প্রেসিডেন্ট আবদুল্লাহ আল নোমান, যুগ্ম সম্পাদক হাবিব উন নবী খান সোহেল, মোয়াজ্জেম হোসেন আলাল, বিএনপি নেতা শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি ও আবদুস সালামসহ কেন্দ্রীয় ও মহানগর বিএনপির বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এরপর আজ সোমবার চতুর্থ দিনের মতো নির্বাচনী প্রচার শুরু করেন ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) নির্বাচনে বিএনপির প্রার্থী তাবিথ আউয়াল রাজধানীর ফার্মগেট এলাকার কলমিতলা মার্কেট থেকে নির্বাচনী প্রচার শুরু করেছেন। বেলা ১১টা ২০ মিনিটের সময় তিনি এ প্রচার শুরু করেন। এ সময় হাজার হাজার মানুষের সমাগম হয়। 

দক্ষিণের প্রার্থী প্রকৌশলী ইশরাক হোসেন টিকাটুলী অভয়দাস লেনে অবস্থিত সেন্ট্রাল উইমেন্স কলেজের সামনে থেকে গণসংযোগ শুরু করেন।

এর আগে ৮ জানুয়ারি কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে দেখা করার সুযোগ চেয়ে আইজি প্রিজন ও জেল সুপার বরাবর চিঠি দিয়েছিলেন তারা। সেই চিঠির উত্তর এখনো মেলেনি।

উল্লেখ্য, ৩০ জানুয়ারি ঢাকার দুই সিটিতে ভোটগ্রহণ হবে। এবারই প্রথম ঢাকার সবকটি কেন্দ্রে ইভিএম (ইলেকট্রনিক ভোটিং মেশিন) পদ্ধতিতে ভোট হচ্ছে। দক্ষিণে ইশরাকে মূল প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের ব্যারিস্টার ফজলে নূর তাপস ও উত্তরে তাবিথের সঙ্গে লড়ছেন সাবেক মেয়র আতিকুল ইসলাম।

আগামী নিউজ/আরআর/এনএনআর