ইসলামের উন্নয়নে বঙ্গবন্ধু ও তাঁর কন্যার সবচেয়ে বেশি অবদান-পলক

আব্দুল মজিদ, নাটোর জেলা প্রতিনিধি মে ১২, ২০২১, ০১:৩০ পিএম
ছবি সংগৃহীত

নাটোরঃ তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি বলেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ইসলামী ফাউন্ডেশন প্রতিষ্ঠা করেছেন, ইজতেমায় জমি দান করেছেন। মাদ্রাসা শিক্ষা বোর্ড প্রতিষ্ঠা করেছিলেন।

বর্তমানে কওমীতে ২০লক্ষ শিক্ষার্থী পড়ালেখার সুযোগ পাচ্ছে। বঙ্গবন্ধু কন্যা কওমী মাদ্রাসাকে স্বীকৃত দিয়ে মহৎ কাজ করেছেন। যা বিগত দিনে কোনো সরকার করেনি। ইসলামের উন্নয়নে বঙ্গবন্ধু ও তাঁর কন্যার সবচেয়ে বেশি অবদান সবচেয়ে বেশি। অথচ একটি চক্র মাদ্রাসার ছাত্রকে ভুল পথে পরিচালিত করছে। আমাদের মুখোশধারীদের চিনতে হবে।

পলক আরো বলেন, এই সরকারের সময়ে মসজিদ-মাদ্রাসার সংখ্যা বেড়েছে। সরকার মসজিদ মাদ্রাসার উন্নয়ন করেছে।কারা মসজিদের উন্নয়ন করছে তা পরিস্কার। ইসলামের উন্নয়নের জন্য বঙ্গবন্ধু ও তাঁর কন্যা সবচেয়ে বেশি কাজ করছে।

প্রতিমন্ত্রী আরো বলেন, মালয়েশিয়ারর মত উন্নত দেশ গড়তে আমাদের সকল অপশক্তির ষড়যন্ত্র মোকাবিলা করতে হবে। ২০৪১ সাল নাগাদ উন্নত বাংলাদেশ গড়তে হবে। আমরা যদি ভুল করি ইরাকের মত পরিনিত হবে। নেতৃত্বে ভুলের খেসারত সিরিয়া, আফগানিস্তান, পাকিস্তান দিচ্ছে। ষড়যন্ত্র এবং ভুলের কারনে অনেক উন্নত দেশ আজ বিপর্যয়ে সম্মুখীন। দেশি বিদেশি ষড়যন্ত্র এবং বিশৃংখলা প্রতিহত করতে আমাদের সজাগ থাকতে হবে। এসময় মাননীয় প্রধানমন্ত্রীর সুস্থতার জন্য দোআ কামনা করেন তিনি। সচ্ছতা ও জবাবদিহীতার সাথে সরকারের দান অনুদান আমরা পৌছে দিয়েছি। কোনো বরাদ্দের দুর্নীতি-অনিয়ম করতে দেয়া হবে না।

আজ বুধবার (১২মে) সকাল ১০টায় নাটোরের সিংড়া উপজেলা হলেরুমে আয়োজিত গ্রামীণ অবকাঠামো রক্ষণাবেক্ষণ (টিআর-নগদ অর্থ) কর্মসূচির আওতায় ২০২০/২১ অর্থ বছরে ধর্মীয় শিক্ষা ও প্রতিষ্ঠানের অনুকূলে আর্থিক অনুদানের ডিও ৩৬টি প্রতিষ্ঠানে ১৬লাখ ৬৫হাজার টাকা ও পৌর এলাকার ৭০টি মসজিদের ইমাম মোয়াজ্জিনদের মাঝে ঈদ শুভেচ্ছা বিতরন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে দেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, উপজেলা নির্বাহী অফিসার এম এম সামিরুল ইসলাম। উপস্থিত ছিলেন, সহকারী কমিশনার ভূমি রকিবুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক মাওলানা রুহুল আমিন, প্রতিমন্ত্রীর এপিএস রনজিৎ কুমার প্রমুখ।

পরে প্রতিমন্ত্রী পলক উপজেলার ৩১ টি শ্রমিক সংগঠনের মাঝে ঈদ শুভেচ্ছা উপহার বিতরন করেন।