বায়তুল মোকাররমে হেফাজতের বিক্ষোভ চলছে

ডেস্ক রিপোর্ট মার্চ ২৭, ২০২১, ০১:৩৬ পিএম
ছবিঃ সংগৃহীত

ঢাকাঃ দেশের দুই স্থানে সংঘর্ষে হেফাজতে ইসলামের নেতাকর্মী নিহতের ঘটনায় জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের সামনে বিক্ষোভ করছে সংগঠনটি।

শনিবার (২৭ মার্চ) দুপুর ১২টা ১০ মিনিটে বায়তুল মোকাররমের উত্তর গেইটে একটি ব্যানার নিয়ে বিক্ষোভ শুরু করেন হেফাজতের নেতাকর্মীরা। সেখানে হেফাজতের প্রায় এক হাজার নেতাকর্মী জড়ো হয়েছেন। বিক্ষোভ থেকে বিভিন্ন ধরনের প্রতিবাদী শ্লোগান দিতে দেখা গেছে হেফাজতের কর্মীদের।

বিক্ষোভে অংশ নিতে সংগঠনটির যুগ্ম মহাসচিব মামুনুল হক বাইতুল মোকাররমে আসছেন বলে জানা গেছে।

এদিকে বিকেল ৩টায় পল্টনে আরেকটি বিক্ষোভের ডাক দিয়েছে হেফাজতে ইসলাম। সংগঠনটির প্রচার সম্পাদক আহমদ আবদুল কাইয়ুম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

হেফাজতের বিক্ষোভকে কেন্দ্র করে সতর্ক পুলিশ

হেফাজতের বিক্ষোভ মিছিলকে কেন্দ্র করে বায়তুল মোকাররম ও আশপাশের এলাকায় ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে পুলিশ। পাশাপাশি র‍্যাব ও বিজিবি সদস্যরা নিয়মিত টহল দিচ্ছেন মসজিদ এলাকায়।

সরেজমিনে দেখা যায়, সকাল থেকে পল্টন মোড়ে অবস্থান নিয়েছে পুলিশ। এছাড়া বায়তুল মোকাররমের উত্তর গেটের পাশেও অবস্থান নিয়েছে পুলিশ। পাশাপাশি বায়তুল মোকাররমের পাশে অর্থাৎ পল্টন মোড়ে রায়টকার, জলকামান ও প্রিজন ভ্যান রাখা রয়েছে।

এছাড়া বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদেরও আজ বিক্ষোভ মিছিলে করার কথা রয়েছে। এই মিছিলকে কেন্দ্র করেও পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে পুলিশ।

আগামীনিউজ/এএস