আমরা নির্বাচিত হয়েছি সরকার ঘোষণা দেয়নি : আব্বাস

নিজস্ব প্রতিবেদক ‌ ফেব্রুয়ারি ১৬, ২০২০, ০৪:৩৩ পিএম

বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বলেছেন, আমাদের মেয়র জনগণের মেয়র, কাউন্সিলররা জনগণের কাউন্সিলর। আমি মনে করি আমাদের যে মেয়র, কমিশনার তাদের মানুষ সালাম দিবে আর অন্যদের গায়ে থুথু ফেলবে। আমরা জনগণের ম্যান্ডেড পেয়েছি সরকার ঘোষণা দেয় নাই। আমরা নির্বাচিত হয়েছি কিন্তু সরকার ঘোষণা দেয়নি।

রবিবার (১৬ জানুয়ারি) নয়াপল্টনে আনন্দ কমিউনিটি সেন্টারে বিএনপি সমর্থিত কাউন্সিলরদের এক মতবিনিময় সভায় তিনি একথা বলেন।

ঢাকা সিটি কর্পোরেশন নির্বাচন প্রসঙ্গে বিএনপির স্থায়ী কমিটির এ সদস্য বলেন, আওয়ামী লীগ র‌্যাব পুলিশ দিয়ে হানা দিয়েছে। সেখানে আমাদের কমিশনার প্রার্থীরা টিকতে পারে নাই। সেখানে আমার একটা প্রশ্ন থাকবে। আমাদের সংগঠনটা কী সেখানে এতই দুর্বল যে আমরা কিছুই করতে পারলাম না। আমাদের কিছু একটা করা উচিত ছিল।

মির্জা আব্বাস বলেন, আমরা এমন কোনো সংবাদ পেলাম না যে ওখানে কিছু একটা হয়ে গেছে। হয় নাই, সুতরাং আমাদের সংগঠনটাকে আমাদের জন্য আমাদের নেত্রীর জন্য আরো সুন্দর ও সুসংগঠিত করতে হবে। এটা সবাইকে মাথায় রাখতে হবে।

বিএনপির এই শীর্ষ নেতা বলেন, আমি আমার এলাকায় দেখেছি, যারা নির্বাচনে জিতে যাচ্ছে সেই লোকগুলোর ফলাফল স্থগিত রেখে ৪-৫ ঘণ্টা পরে ২-৪ ভোটে, ১১ ভোটে হারিয়ে দেয়া হয়েছে। অর্থাৎ জনগণ ভোট দিয়েছে কিন্তু আওয়ামী লীগ সেটা জনগণের কাছে প্রকাশ করে নাই।

আব্বাস বলেন, প্রধানমন্ত্রী যেভাবে ক্ষমতায় আছে তেমনি জবরদস্তিভাবে মেয়র ক্ষমতায় আছে। আমাদের মেয়র ইশরাক জনগণের মেয়র। আমাদের মনোনীত কাউন্সিল প্রার্থীরা জনগণের কাউন্সিলর। আমাদের মনে রাখতে হবে এসমস্ত মেয়র, কাউন্সিলর যারা জনগণের ভোটে নয় তাদের সকলকেই এখন আমাদের সমীহ করার প্রয়োজন নাই।

আগামীনিউজ/রাফি/নুসরাত