‘২০২৪ সালে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ’ 

নিজস্ব প্রতিবেদক মার্চ ১৮, ২০২১, ০৭:২৮ পিএম
ছবিঃ সংগৃহীত

ঢাকাঃ গ্রীষ্মে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ পেতে ২০২৪ সাল পর্যন্ত অপেক্ষা করতে হবে বলে জানান ঢাকার বিদ্যুৎ বিতরণ কোম্পানির (ডিপিডিসি) ব্যবস্থাপনা পরিচালক বিকাশ দেওয়ান।

বৃহস্পতিবার (১৮ মার্চ) রাজধানীতে এক সংবাদ সম্মেলনে বিকাশ দেওয়ান এ কথা বলেন।

বিকাশ দেওয়ান আরও বলেন, “নিরবচ্ছিন্ন বিদ্যুতের জন্য আমরা যেসব প্রকল্প হাতে নিয়েছি তার বেশিরভাগই ওই সময় শেষ হবে।”

ডিপিডিসি ব্যবস্থাপনা পরিচালক বলেন, “বিদ্যুৎ উৎপাদন বাড়লেও এখনও গরমের সময় শহরে কম হলেও গ্রাম বেশ লোডশেডিং হয়। তবে এবার গরমে ঢাকায় ডিপিডিসির অধীন এলাকায় বিদ্যুতের চাহিদা থাকবে এক হাজার ৯০০ মেগাওয়াট। ফলে এই এলাকায় এবার কোনও লোডশেডিং হবে না।”

বিকাশ দেওয়ান বলেন, “এবার গ্রীষ্মে আমাদের অধীন এলাকায় গ্রাহকের বিদ্যুতের চাহিদা এক হাজার ৯০০ মেগাওয়াট। লোডশেডিং যাতে না হয় সে জন্য সব ধরনের ব্যবস্থা আমরা নিয়েছি। তবে একেবারে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ পেতে ২০২৪ সাল পর্যন্ত অপেক্ষা করতে হবে। এ জন্য আমরা যেসব প্রকল্প হাতে নিয়েছি তার বেশিরভাগই ওই সময় শেষ হবে।”

ডিপিডিসির ব্যবস্থাপনা পরিচালক আরও বলেন, “মুজিববর্ষ উপলক্ষে আমরা গ্রাহকের দরজায় সেবা পৌঁছে দিতে আগামী ১২দিন আমাদের ৩৬টি জোনে ভ্রাম্যমাণ ট্রাক নিয়ে যাচ্ছি। এই ট্রাক থেকে গ্রাহক তাদের সব ধরনের সেবা পাবেন। এই ট্রাক নিয়ে যাওয়ার ক্ষেত্রে আমরা দুইটি বিষয়ে গুরুত্ব দিচ্ছি, তা হলো: বিদ্যুৎ থেকে যেসব দুর্ঘটনা ঘটে সে বিষয়ে সবাইকে সচেতন করা এবং ডিপিডিসির কাজগুলো যেন অনলাইনে করা যায়, দালালের যেন প্রয়োজন না হয়।”

আগামীনিউজ/নাসির