প্রধানমন্ত্রীর ৭৫তম জন্মদিনে বাকৃবিতে বৃক্ষরোপন

বাকৃবি প্রতিনিধি সেপ্টেম্বর ২৮, ২০২১, ০৪:২০ পিএম
ছবি : আগামী নিউজ

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন উপলক্ষে  বৃক্ষরোপনসহ বিভিন্ন কর্মসূচী পালন করা হয়েছে।

মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের হ্যালিপ্যাডে সকাল সাড়ে ১১টায় আওয়ামীপন্থী শিক্ষকদের সংগঠন গণতান্ত্রিক শিক্ষক ফোরামের একাংশ এই কর্মসূচীর আয়োজন করে।

জানা যায়, ধারাবাহিক বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়েছে।  প্রধানমন্ত্রীর ৭৫তম জন্মদিন উপলক্ষে শুভেচ্ছা বার্তা প্রচার করে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অংশে ৭৫ টি ফলজ, বনজ ও ঔষধি গাছ লাগানো হয়েছে। প্রধানমন্ত্রীর সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে কেন্দ্রীয় মসজিদে দোয়া ও মন্দিরে প্রার্থনা করা হয়েছে। কিছু দুঃস্থ ও শিশুদের মাঝে খাবার বিতরণ করা হয়েছে। সেই সাথে প্রধানমন্ত্রী এবং দেশের পরিকল্পনা ও উন্নয়ন নিয়ে আলোচনা সভা ও সেমিনারের আয়োজন করা হয়েছে।

গণতান্ত্রিক শিক্ষক ফোরামের সভাপতি অধ্যাপক ড. এ. এস. মাহফুজুল বারি প্রধানমন্ত্রীকে শুভেচ্ছা জানিয়ে বলেন, প্রধানমন্ত্রীর ৭৫তম জন্মদিন উপলক্ষে আমরা বেশ কিছু অনুষ্ঠান পরিচালনা করেছি। তার স্মৃতিস্বরূপ রোপনকৃত বৃক্ষগুলো পরবর্তী প্রজন্মে সাক্ষী হিসেবে থাকবে। তার নেতৃত্বে এই দেশ আরো সুন্দরভাবে এগিয়ে যাবে এই প্রত্যাশা ব্যক্ত করছি।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন গণতান্ত্রিক শিক্ষক ফোরামের সভাপতি অধ্যাপক ড. এ. এস. মাহফুজুল বারি ও সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মো. আবদুস সালাম । এছাড়াও বাকৃবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মো জয়নাল আবেদীন, বাউরেসের পরিচালক অধ্যাপক ড. মো. আবু হাদী নূর আলী খানসহ আরো অনেক শিক্ষক উপস্থিত ছিলেন।