শৈলকুপা উপজেলা চেয়ারম্যান পদে উপনির্বাচনের তারিখ ঘোষণা

বিশেষ প্রতিনিধি, ঝিনাইদহ জুন ২৪, ২০২২, ১১:২৯ এএম
ফাইল ছবি

ঝিনাইদহঃ জেলার শৈলকুপা উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি)। বৃহস্পতিবার (২৩ জুন) এ উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি)। তফসিল অনুযায়ী আগামী ৩১ জুলাই এই উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপনির্বাচন অনুষ্ঠিত হবে।

তফসিল অনুযায়ী মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ২ জুলাই, মনোনয়নপত্র বাছাই ৩ জুলাই। আপিল আবেদন ৪-৬ জুলাই, আপিল নিষ্পত্তি ৭ জুলাই, প্রার্থিতা প্রত্যাহারে শেষ তারিখ ১৩ জুলাই। এরপর ১৪ জুলাই  প্রতীক বরাদ্দ করা হবে। আর সবশেষ ৩১ জুলাই ভোটগ্রহণ হবে।

এ নির্বাচনে রিটার্নিং কর্মকর্তা হিসেবে ঝিনাইদহ জেলা নির্বাচন কর্মকর্তাকে নিয়োগ দেওয়া হয়েছে।

ইসির নির্বাচন পরিচালনা শাখা-২ এর উপ-সচিব মো. আতিয়ার রহমান নির্বাচন সংক্রান্ত একটি নির্দেশনাও পাঠিয়েছেন রিটার্নিং কর্মকর্তাকে।

এতে বলা হয়েছে- ৩১ জুলাই ২০২২ (রোববার) ভোটগ্রহণের দিন নির্ধারণকরতঃ ঝিনাইদহ জেলার শৈলকূপা উপজেলা পরিষদের চেয়ারম্যানের শূন্য পদে উপ-নির্বাচন অনুষ্ঠানের প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য নির্বাচন কমিশন সিদ্ধান্ত দিয়েছে।

৩১ জুলাই সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ইভিএমের মাধ্যমে বিরতিহীনভাবে ভোট নেওয়া হবে।

এছাড়া স্বাস্থ্যবিধি প্রতিপালনের মাধ্যমে জনস্বাস্থ্য নিশ্চিত করে নির্বাচনি প্রচারণা, ভোটগ্রহণ ও নির্বাচনি অন্যান্য কার্যক্রম পরিচালনার নির্দেশনা দিয়েছেন কমিশন।

উল্লেখ্য, গত ১৬ মে (রোববার) নিজ বাসায় অসুস্থ হয়ে পড়লে ঝিনাইদহ সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন শৈলকুপা উপজেলা পরিষদের চেয়ারম্যান শিকদার শেফালী বেগম। ২০২০ সালের ৪ নভেম্বর স্বামীর মৃত্যুতে শৈলকুপা উপজেলা পরিষদের চেয়ারম্যান পদটি শূন্য হলে উপনির্বাচনে তিনি বিপুল ভোটে নৌকা প্রতিক নিয়ে চেয়ারম্যান নির্বাচিত হন। তার মৃত্যুতে পদ শুন্য রয়েছে।

এমবুইউ