ভোট না দেওয়ায় টিউবওয়েল তুলে নিলেন চেয়ারম্যান

নীলফামারী প্রতিনিধি ডিসেম্বর ৬, ২০২১, ০৪:২৪ পিএম
ছবিঃ আগামী নিউজ

নীলফামারীঃ জেলার জলঢাকায় ভোট না দেওয়ার অপরাধে গুচ্ছগ্রাম থেকে অনুদানের টিউবওয়েল তুলে নিয়ে গেছেন নৌকা প্রতীকের নবনির্বাচিত চেয়ারম্যান সাইফুল ইসলাম মুকুল। 

রোববার দুপুরে ইউনিয়ন পরিষদে নিয়োজিত চৌকিদারদের পাঠিয়ে এই ঘটনা ঘটান।

উপজেলার ডাউয়াবাড়ী ইউনিয়নের নেকবক্ত বাজার সংলগ্ন গুচ্ছগ্রামের দবির উদ্দিনের বাড়িতে এই টিউবওয়েল বসানো ছিলো।

সরেজমিনে গিয়ে জানা গেছে, সদ্য চেয়ারম্যান নির্বাচিত মুকুলের সুপারিশে প্রায় ৮মাস পূর্বে ওই অনুদানের টিউবওয়েলটি উপজেলা থেকে পেয়েছিলেন গুচ্ছগ্রামের মৃত আইন উদ্দিনের ছেলে দবির উদ্দিন।

গত ২৮ নভেম্বর ইউনিয়ন পরিষদ নির্বাচনে তাকে ভোট না দিয়ে প্রতিপক্ষ লাঙ্গল প্রতীকের চেয়ারম্যান প্রার্থী  রোকনুজ্জামান খোকন এর পক্ষে নির্বাচন করার অপরাধে গ্রাম পুলিশদের দিয়ে এই কাজ করান তিনি।

দবির উদ্দিন জানান, আমি দীর্ঘকাল ধরে মুকুল চেয়ারম্যান এর সমর্থক ছিলাম, তার গত নির্বাচন গুলোতে আমার ভুমিকা ছিল। আমার বাড়িতে টিউবওয়েল না থাকায় তার সুপারিশে পানি খাওয়ার জন্য এই টিউবওয়েলটি পেয়েছিলাম উপজেলা থেকে। 

গেল নির্বাচনের আগে তার আচরণ গুলো ভাল ছিলনা সেজন্য আমি তার প্রতিপক্ষ রোকোনুজ্জান খোকনের লাঙ্গল মার্কায় ভোট করি আর সেই অপরাধে আজ উনি আমার বাড়িতে ৩জন গ্রাম পুলিশ পাঠিয়ে  টিউবওয়েলটি তুলে নিয়ে যায়। 

তিনি বলেন, টিউবওয়েলটি নিয়ে যাওয়ায় পরিবারের ৫ সদস্যকে নিয়ে এখন বিপাকে পরতে হলো। 

এলাকার আতিয়ার রহমান জানায়, আমরা গরীব মানুষ, তাইবলে কি আমাদের নিয়ে যা খুশি তাই করবে ওরা ? একজন চেয়ারম্যান মানুষের এমন স্বভাব মেনে নেওয়ার মতো না।

গ্রাম পুলিশ রশিদুল ইসলাম বলেন, চেয়ারম্যান আমাকে টিউবওয়েলটি নিয়ে আসতে বলেছে তাই আমরা দবিরের বাড়ি থেকে টিউবওয়েল নিয়ে এসেছি। 

সাইফুল ইসলাম মুকুলের সাথে কথা হলে তিনি জানান, আমার ব্যক্তিগত ফান্ড থেকে এ টিউবওয়েল দিয়েছি, আমার ইচ্ছায় আবার নিয়ে এসেছি।

এবিষয়ে ইউএনও মাহবুব হাসান বলেছেন, শুনেছি। তবে, অভিযোগ পাইনি। অভিযোগ পেলে ব্যবস্থা নেওয়া হবে।

আগামীনিউজ/এসআই