ফুলবাড়ীতে ওষুধের দোকান মালিককে ১০ হাজার টাকা অর্থদণ্ড

অমর চাঁদ গুপ্ত, ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি সেপ্টেম্বর ২, ২০২১, ০৬:৩৭ পিএম
ছবি: আগামী নিউজ

দিনাজপুরঃ জেলার ফুলবাড়ী পৌরশহরের উত্তর সুজাপুরস্থ তিন বোন ফার্মেসী এণ্ড সার্জিক্যাল নামের ওষুধের দোকানে বৃহস্পতিবার  (২ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১১ টার দিকে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে মেয়াদোত্তীর্ণ ওষুধসহ চিকিৎসকদের জন্য দেওয়া নমুনা ওষুধ জব্দ করা হয়েছে। এ সময় দোকান মালিক আতাউর রহমানকে ১০ হাজার টাকা অর্থদণ্ড দেওয়া হয়েছে। 

জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে ফুলবাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো. রিয়াজ উদ্দিনের নেতৃত্বে দিনাজপুর জেলা ওষুধ প্রশাসনের সহকারি পরিচালক এসএম সুলতানুল আরেফিন পৌরশহরের উত্তর সুজাপুরস্থ তিন বোন ফার্মেসী এণ্ড সার্জিক্যাল নামের দোকানে অভিযান পরিচালনা করেন। 

এ সময় দোকান মজুত মেয়াদোত্তীর্ণ বিভিন্ন ওষুধসহ চিকিৎসকদের জন্য বিভিন্ন কোম্পানীর দেওয়া বিপুল পরিমাণ নমুনা ওষুধ জব্দ করা হয়। এ সময় দোকান মালিক আতাউর রহমানের সুজাপুর টিটি মোড়স্থ বাড়ীতেও অভিযান পরিচালনা করে তল্লাশী চালানো হয়। এ সময় দোকান মালিক আতাউর রহমানকে ১০ হাজার টাকা অর্থদণ্ড দেওয়া হয়। 

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো. রিয়াজ উদ্দিন বলেন, গোপন সংবাদের ভিত্তিতে ওই দোকানে অভিযান পরিচালনা করে মেয়াদোত্তীর্ণ ওষুধসহ চিকিৎসকদের জন্য বিভিন্ন কোম্পানীর দেওয়া বিপুল পরিমাণ নমুনা ওষুধ জব্দ করা হয়। এ সময় দোকান মালিক ভবিষ্যতে এমন কাজ করবেন না বলে দোষ স্বীকার করে মুচলেকা দেওয়ায় তাকে ১০ হাজার টাকা অর্থদণ্ড দেওয়া হয়েছে। ইতোপূর্বেও ওষুধ প্রশাসনের কর্মকর্তারা ওই দোকানে অভিযান চালিয়ে একই ধরনের অভিযোগের ভিত্তিতে ২৫ হাজার টাকা অর্থদণ্ড দেওয়া হয়।