বোর্ড চেয়ারম্যান নিখিল কুমার চাকমাকে বরণ করলো পার্বত্যবাসী

নিউটন চাকমা, রাঙামাটি জেলা প্রতিনিধি জুলাই ১২, ২০২১, ০৭:৫৯ পিএম
ছবি: সংগৃহীত

রাঙ্গামাটিঃ পার্বত্য চট্টগ্রামে বসবাসরত পাহাড়ী-বাঙ্গালী সম্প্রদায়ের সামগ্রিক ও অর্থনৈতিক উন্নয়নের চাকা প্রসারনের জন্য আমার চ্যালেঞ্জ বলে বিরূপ প্রতিক্রিয়া মন্তব্য করেছেন পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের নব-নির্বাচিত চেয়ারম্যান নিখিল কুমার চাকমা।

তিনি আরো বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাকে যে গুরু-দায়িত্ব দিয়েছে তা অক্ষরে অক্ষরে পালন করাটা আমার পাহাড়ে বসবাসরত সকল সম্প্রদায়ের প্রত্যেক মানুষের উন্নয়নের চাকা পরিবর্তনের মাধ্যমেই আমার প্রধান কাজ।

পার্বত্য চট্টগ্রামকে সাম্প্রদায়িক সম্প্রীতি মেলবন্ধন ও স্থিতিশীল রেখেই উন্নয়নের মডেল হিসাবে রুপান্তর করণের আমার প্রচেষ্টা অব্যাহত থাকবে। পার্বত্য চট্টগ্রামকে মডেল টাউন হিসাবে গড়ে তুলতে সরকারের অনেক পরিকল্পনা রয়েছে। যে পরিকল্পনা গুলো আগামীতে যৌথভাবে বাস্তবায়ন ও পরিকল্পনা রয়েছে। পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডকে যেভাবে জনমুখী করা যায় সেই লক্ষ্যে তার জন্য সকলের সহযোগিতা কামনা করছি।

আজ দুপুরে সোমবার ঢাকা থেকে সড়ক পথে রাঙ্গামাটিতে আসার প্রবেশ পথে কাউখালী উপজেলার বেতবুনিয়ায় রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান অংসুই প্রু চৌধূরী, কাউখালী উপজেলা পরিষদ চেয়ারম্যান সামশুদ্দোহা চৌধূরী ও আওয়ামীলীগের নেতাকর্মীসহ স্থানীয় জনসাধারন ফুলেল শুভেচ্ছা জানানোর সময় তিনি এ কথা বলেন। অনেক জল্পনা কল্পনার পর র্পাবত্য চট্টগ্রাম উন্নয়ন র্বোডে চেয়ারম্যান হিসেবে নিয়োগ পাওয়া নিখিলি কুমার চাকমা আজ ১২ জুলাই সোমবার নিজ এলাকা রাঙ্গামাটিতে এসেছেন।

তিনি রাঙ্গামাটিতে আসার সময় ঘাগড়া, চম্পাতলী, মানিকছড়িসহ বিভিন্নস্থানে ফুলেল শুভেচ্ছা জানান। রাঙ্গামাটির ভেদভেদিস্থ পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের বিশ্রামাগারে পৌঁছলে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের ভাইস চেয়ারম্যান আশিষ কুমার বড়ুয়া, সদস্য ড. প্রকাশ কান্তি চৌধুরী, হারুন অর রশিদ ও রাঙ্গামাটি জেলা আওয়ামীলীগ ও অংগ সংগঠনের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা জানিয়ে বরন করে নেন। পরে চেয়ারম্যান বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ও কেন্দ্রীয় শহীদ মিনারে পুস্পমাল্য অর্পন করেন। বিকেল সাড়ে তিনটায় রাঙ্গামাটি জেলা আওয়ামীলীগ কার্যালয়ে অনুষ্টিত সংবর্ধনা সভায় যোগদান করেন।

এছাড়াও নবনির্বাচিত চেয়ারম্যান জেলা আওয়ামীলীগের সভাপতি খাদ্য মন্ত্রনালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি দীপংকর তালুকদার এমপিকে ফুলেল শুভেচ্ছা জানান। এ সময় সংসদ সদস্য দীপংকর তালুকদার নির্বাচিত চেয়ারম্যানকে আন্তরিকভাবে কাজ করতে ও পার্বত্য অঞ্চলের উন্নয়ন গতি তরান্বিত রাখার জন্য বিভিন্ন পরামর্শ দেন।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সাবেক সংসদ জে এফ আনোয়ারা চিনু, পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের সদস্য হাজী কামাল উদ্দিন, জেলা পরিষদ চেয়ারম্যান অংসুই প্রু চৌধুরী, সাবেক চেয়ারম্যান চিংকিউ রোয়াজা, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি রুহুল আমিন, অংচা প্রু মারমা, সাধারন সম্পাদক হাজী মুসা মাতব্বর, পৌর সভার মেয়র আকবর হোসেন চৌধুরী, চেম্বার অব কর্মাসের প্রেসিডেন্ট আব্দুল ওয়াদুদ, রাঙ্গামাটি সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান শহীদুজ্জমান চৌধুরী রোমানসহ বিভিন্ন স্তরের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

গত ৭ জুলাই আনুষ্ঠানিকভাবে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ে যোগদান প্রক্রিয়া সম্পন্ন করেন চেয়ারম্যান নিখিল কুমার চাকমা। অঅজ সোমবার রাঙ্গামাটিতে আগমন এবং সেদিন থেকেই তার আনুষ্ঠানিক দাপ্তরিক কার্যক্রম শুরু হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন চেয়ারম্যান নিখিল কুমার চাকমা নিজেই। দায়িত্ব পালনে সংশ্লিষ্ট সকলের সহযোগিতা কামনা করেন তিনি।

এদিকে রাঙ্গামাটিতে নবনির্বাচিত চেয়ারম্যান নিখিল কুমার চাকমাকে বরণ করতে পুরো কাউখালী থেকে শুরু করে শহরের বিভিন্ন স্থানে আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের ব্যানার ফেস্টুনে ভরে গেছে পুরো এলাকাজুড়ে। এছাড়া রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের পক্ষ থেকেও তৈরি করা হয়েছে একাধিক তোরণ। উন্নয়ন বোর্ড প্রধান কার্যালয়ের চারিদেকে দেখা গেছে দলীয় ব্যানার ও ফেস্টুন। নিখিল কুমার চাকমাকে চেয়ারম্যান হিসেবে নিয়োগ দেয়ায় প্রধানমন্ত্রী ও আওয়ামীলীগ কেন্দ্রীয় নের্তৃবৃন্দকে রাঙ্গামাটিবাসীসহ পুরো পার্বত্য চট্টগ্রামের মানুষ অভিনন্দন জানিয়েছেন।