বালিয়াকান্দিতে লকডাউন বাস্তবায়নে কঠোর অবস্থানে প্রশাসন

অনিক সিকদার জুলাই ১, ২০২১, ০৯:০৮ পিএম
ছবিঃ আগামী নিউজ

রাজবাড়ীঃ দেশে করোনা ভাইরাস সংক্রমণ রোধে ভোর থেকে সারাদেশে শুরু হয়েছে কঠোর লকডাউন। তারই ধারাবাহিকতায় রাজবাড়ী জেলার বালিয়াকান্দিতে বৃষ্টিকে উপেক্ষা করে লকডাউন বাস্তবায়নে কঠোর অবস্থানে দেখা গেছে প্রশাসনকে।

গতকাল বৃহস্পতিবার বৃষ্টিস্নাত সকাল থেকেই সরকার ঘোষিত ৭ দিনের কঠোর লকডাউন বাস্তবায়নে উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আম্বিয়া সুলতানার নেতৃত্বে পুলিশ, র‌্যাব, সেনাবাহিনী, বিমান বাহিনী, বিজিবিকে বালিয়াকান্দি উপজেলার বিভিন্ন হাট-বাজার, রাস্তায় টহল দিতে দেখা যায়।

এসময় উপজেলা নির্বাহী অফিসার আম্বিয়া সুলতানা জনসাধারণকে মাস্ক পরিধাণসহ সবাইকে বিনা প্রয়োজনে বাড়ি থেকে বাহিরে না আসাসহ সর্বাত্বক লকডাউন মেনে চলার কঠোর নির্দেশনা দেন।

উপজেলা নির্বাহী অফিসার ভ্রাম্যমান আদালত পরিচালনা করে ৬ জনকে ৬ শত টাকা জরিমানা করেন। অপরদিকে জেলা প্রশাসকের কার্যালয়েরে নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও সহকারী কমিশনার মোঃ আসাদুজ্জামান বালিয়াকান্দি বাজারে অভিযান পরিচালনা করে করোনা ভাইরাস সংক্রমণের সংশ্লিষ্ট ধারায় ১ জনকে ২ হাজার টাকা জরিমানা আদায় করে।

উপজেলা নির্বাহী অফিসার আম্বিয়া সুলতানা বলেন, মন্ত্রিসভা বিভাগ মানুষের চলাচলে যে ২১ দফা নির্দেশনা দিয়েছে তা বাস্তবায়ন করতে সর্বাত্বক চেষ্টা করছি আমরা। সকাল থেকেই উপজেলার বিপণী বিতান, মার্কেট, শপিংমল ও দোকানপাট বন্ধ রয়েছে। কেউ যাতে বিনা কারনে বাইরে না আসে সেই দিকে আমরা সর্বোচ্চ তৎপর রয়েছি। এরপরেও যারা আইন অমান্য করার চেষ্টা করেছেন তাদেরকে আমরা ভ্রাম্যমান আদালতের আওতায় এনে শাস্তির ব্যবস্থা করেছি। সকলকে লকডাউন মানার জন্য নির্দেশ প্রদান করা হচ্ছে।