প্রধানমন্ত্রী চান নারীদের কিভাবে ভালো রাখা যায়: মেয়র আইভী

রফিকুল ইসলাম রফিক, নারায়ণগঞ্জ জেলা প্রতিনিধি জুন ১৪, ২০২১, ০৭:৩৪ পিএম
ছবি: আগামী নিউজ

নারায়ণগঞ্জঃ  সিটি কর্পোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াত আইভী বলেছেন, আমাদের যে উদ্দেশ্য, আমাদের প্রধানমন্ত্রীর যে উদ্দেশ্য সেটা হলো- নারীদের কিভাবে ভালো রাখা যায়। কোন নারী শিক্ষিত হলে সে ঘরে না বসে কাজ করুক। আপনারা (নারী) চাকরির কথা ভুলে যান। আপনি নিজে ব্যবসা করবেন, নিজে উদোক্তা হবেন। আমরা ১০০ জন নারীকে সেবায়ে ট্রেনিং দিবো। আপনারা প্রত্যেকে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন দ্বারা উপকৃত হবেন। ইতিমধ্যেই এখানে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন অনেক গুলো পানির পাম্প ও পাবলিক টয়লেট করে দিয়েছে। 

সোমবার (১৪ জুন) দুপুরে বন্দর উপজেলার লক্ষনখোলা এলাকায় খেলার মাঠের পার বাধাই করন ও সৌন্দর্য বর্ধন কাজের উদ্বোধনি অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মেয়র আইভী এসব কথা বলেন। এ সময় স্থানীয় কাউন্সিলরসহ আরও অনেক নেতাকর্মী ও এলাকার সর্বস্তরের জনগন উপস্থিত ছিলেন।

মেয়র আইভী বলেন, এ অঞ্চলের মা-বোনদের নিয়ে আমরা কিন্তু একটি সিটি ড্যাভলাবমেন্ট কমিটি (সিডিসি) তৈরি করেছি। এখানে আমাদের গরিব মা-বোনরা কিভাবে আয় রোজগার করতে পারবে, আপনাদের কি ধরনের ট্রেনিং দিলে আপনার সংসারটা ভালো থাকবে এই কাজটা আমরা করতে চাচ্ছি। সিডিসি’র লিডার যারা আছেন তাদেরকে অনুরোধ করবো কাউন্সিলরের সাথে যোগাযোগ করে আপনারা কাজ করবেন।

তিনি বলেন, এখানে মাঠ করা হচ্ছে, কিন্তু আপনাদের খেয়াল রাখতে হবে এখানে যাতে মাদক বিক্রি না হয়। যেই মাদকের ব্যবসা করবে, তার বিরুদ্ধে ব্যবস্থা নেন। আমার বা আইন-শৃঙ্খলা বাহিনীর আশায় বসে থাকবেন না। তাদের চিহিৃত করে প্রশাসনের সহযোগিতা করেন। কারন আপনারা জানেন সমাজে কারা মাদক বিক্রি করে। কোন না কোন বাধার কারনে হয়তো বলতে পারেন না। আপনাদের কাছে টেক্স নিতে গেলেই বলেন ব্যবসা ভালো না, করোনার কারনে আয় নেই। দেখুন আপনাদের টাকা ও সরকার যে টাকা দেয় সেগুলি মিলিয়েই আমরা আমাদের কর্মচারিদের বেতন দেই। এরোকম করবেন না, যথা সময়ে টেক্স দিয়ে দেয়ার চেষ্টা করুন। আপনাদের সাথে আমার অবৈধ এক টাকারও সম্পর্ক নেই।

তিনি আরও বলেন, নৌ-মন্ত্রীর সাথে আমাদের মিটিং হয়েছে তিনি বলেছেন, নদীর পাড়ে তাদের কাজের কিছু জায়গা রেখে বাকি সব যায়গা আমাদের হস্তান্তর করে দিবে। আমরা সেখানে গাছ লাগাবো ও মাঠ করবো। আমি আশা করি এখানে আমাদের কেউ বাধা দিতে আসবে না আর আসলেও আমরা তা শুনবো না।