ঠাকুরগাঁওয়ে গরুর হাট বসানোর দায়ে ইজারাদারকে অর্থদন্ড

শামসুল আলম, ঠাকুরগাঁও জেলা প্রতিনিধি এপ্রিল ১৯, ২০২১, ০৭:৪০ পিএম
ছবিঃ আগামী নিউজ

ঠাকুরগাঁওঃ সারাদেশে চলছে কঠোর লকডাউন। দিন দিন করোনায় আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা বাড়ছে। এমতাবস্থায় করোনা নিয়ন্ত্রনে ঠাকুরগাঁওয়ের চলছে জেলা প্রশাসনের কঠোর নজরদারী।

মাস্ক না পরা, উদ্দেশ্যহীন ভাবে ঘুরাঘুরি, অপ্রয়োজনীয় দোকানপাট খোলা, কোচিং পরিচালনা, স্বাস্থ্যবিধি না মেনে গরুর হাট বসানো ইত্যাদি কারনে প্রতিদিনই করা হচ্ছে জরিমানা।

এমনিভাবে আজ ঠাকুরগাঁওয়ে স্বাস্থ্যবিধি না মেনে গরুর হাট বসানোর দায়ে এক হাট ইজারাদারকে পাঁচ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

সোমবার (১৯ এপ্রিল) সদর উপজেলার রহিমানপুর ইউনিয়নের মাদারগঞ্জ হাটের ইজাদারকে এ জরিমানা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল মামুন।

এ বিষয়ে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল মামুন বলেন, সারাদেশে ‘দিন দিন করোনায় আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা বাড়ছে। সে অনুযায়ী আমরা সিদ্ধান্ত নিয়েছি এ জেলায় সকল গবাদি পশুর হাট বন্ধ থাকবে। কারণ এই প্রকার হাটে স্বাস্থ্যবিধি নিয়ন্ত্রণ করা সম্ভব নয়।’

তিনি আরও বলেন, ‘এরপরেও নিষেধাজ্ঞা অমান্য করে আজ মাদারগঞ্জে হাট পরিচালনা করা হয়। এ সময় অভিযান চালিয়ে হাটটি বন্ধ করা হয়।’ জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত রাখার ঘোষণাও দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল মামুন।

আগামীনিউজ/এএস