স্বাস্থ্যবিধি অমান্য করায় সুনামগঞ্জে ৪ জনের অর্থদন্ড

হাসান আলী, সুনামগঞ্জ জেলা প্রতিনিধি এপ্রিল ৭, ২০২১, ১১:২৭ এএম
ছবিঃ সংগৃহীত

সুনামগঞ্জঃ দেশব্যাপী দ্বিতীয় ধাপে নোবেল করোনাভাইরাস, কোভিড – ১৯ প্রকোপ আকার ধারণ করায় চলমান পরিস্থিতি মোকাবেলায় সুনামগঞ্জ জেলা প্রশাসনের উদ্যোগে এবং র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ান ‌র‍্যাব–৯ সুনামগঞ্জ অঞ্চলের সার্বিক সহযোগিতায় দ্বিতীয়দিনের মতো লকডাউন পরিস্থিতিতে পৌর শহরের সাধারণ মানুষকে করোনার হাত থেকে রক্ষা করতে জনসচেতনতামূলক মোবাইল কোর্ট অভিযান পরিচালনা করা হয়।

মঙ্গলবার (৬ এপ্রিল) বিকেল ৫ টায় শহরের পুরাতন বাসস্ট্যান্ড, ট্রাফিক পয়েন্টে, শহীদ মিণার প্রাঙ্গণ, পৌর চত্বরসহ বিভিন্ন জনবহুল পয়েন্টে এলাকায় অভিযান পরিচালনা করা হয়।

এ সময় অভিযানে নেতৃত্বে দেন, নির্বাহী ম্যাজিস্ট্রেট জহিরুল আলম, এক্সুকেটিভ ম্যাজিস্ট্রেট শাহারিয়ার আশরাফ, দিপংঙ্কর বর্মণ ও মোহন সিং। অভিযান পরিচালনাকালে র‍্যাব -৯ সুনামগঞ্জের ডিএডি আইয়ূব নবী, ডিএডি জাহিদুল ইসলাম, পিঅ মুজিবুর রহমান, সার্জেন্ট সেলিম ভূইয়া, নায়েক আব্দুল আলীম, নায়েক তাজুল, কনস্টেবল আবু তাহের প্রমুখ উপস্থিত ছিলেন।

এ সময় ৪ জনকে স্বাস্থ্যবিধি অমান্য করায় এবং মাস্ক না পরার কারণে জনপ্রতি ২’শ টাকা করে ৮’শ টাকা অর্থদণ্ড প্রদান করা হয়। এছাড়াও যারা অসহায় তাদেরকে মাস্ক বিতরণ করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট জহিরুল আলম সাংবাদিকদের জানান, চলমান পরিস্থিতিতে স্বাস্থ্যবিধি মেনে চলা ছাড়া অন্যকোন উপায় নেই। তাই করোনা ভাইরাস মহামারীর প্রাদুর্ভাব হতে সবাইকে নিরাপদে রাখতেই মূলত মোবাইল কোর্টের অভিযান পরিচালনা করা হয়।

তিনি বলেন, সরকার এবং প্রশাসনের নির্দেশনা অমান্য করবেন যারা তাদের বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা নেওয়া হবে। আর যারা অসহায় মানুষজন আছেন তাদেরকে জেলা প্রশাসনের পক্ষ থেকে মাস্ক দেয়া হচ্ছে।

তিনি আরো বলেন, সকলকেই মনে রাখতে হবে একজন ব্যক্তি নিরাপদে থাকলে তার পরিবারের প্রতিটি মানুষ নিরাপদে থাকবেন। পাশাপাশি সমাজ এবং রাষ্ট্র নিরাপদে থাকবে। জেলা প্রশাসনের পক্ষ থেকে জনস্বার্থে এ ধরনের অভিযান চলমান থাকার কথা জানান তিনি।

আগামীনিউজ/এএস